রাজশাহীতে কুয়াশায় বিমান ওঠা-নামায় বিঘ্ন

59

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে গা হিম করা শীত বিরাজ করছে। সূর্যের দেখা মিলছে না খুব একটা। দিনেও কুয়াশার চাদরে মুড়িয়ে থাকছে প্রকৃতি।

এ অবস্থায় রাজশাহীর হযরত শাহ মখদুম (র.) বিমানবন্দরে বিমান ওঠা-নামায় বিঘ্ন ঘটছে।

বৃহস্পতিবার সকাল ১০টায় চারবার চেষ্টা করেও নামতে পারেনি ইউএস বাংলার একটি বিমান। পরে দুপুরে বিমানটি নিরাপদে নামতে পারে।

ওই ফ্লাইটে যাত্রী ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমও। বিষয়টি জানিয়ে তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লিখেছেন- চারবার চেষ্টা করে রাজশাহীতে অবতরণ করতে না পেরে ঢাকায় ফেরত এসেছি।

এদিকে হযরত শাহ্ মখদুম বিমানবন্দরের ব্যবস্থাপক সেতাফুর রহমান জানান, ইউএস-বাংলার বিমানটির অবতরণের নির্ধারিত সময় ছিল সকাল ১০টা। কিন্তু ভোর থেকেই ঘন কুয়াশায় ঢাকা পড়ে আকাশ। এরই মধ্যে ঢাকার হযরত শাহ্জালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমানটি রাজশাহীতে পৌঁছে। কিন্তু কুয়াশার কারণে আর নামতে পারেনি। শেষ পর্যন্ত অবতরণ না করেই ঢাকায় ফিরে যায়। পরে দুপুর ২টার দিকে বিমানটি রাজশাহী এসে নিরাপদে অবতরণ করে। যাত্রী নিয়ে ফিরেও গেছে।

তিনি আরও জানান, সকাল ১০টা ৫ মিনিটে নভোএয়ারেরও একটি বিমান অবতরণের কথা ছিল বিমানবন্দরে। কিন্তু এই বিমানটিও তখন নামতে পারেনি। পরে আরেকবার চেষ্টা করে বিমানটি অবতরণ করে। তারপর আবার ঢাকায় ফিরে গেছে। এছাড়া এ দিন বাংলাদেশ বিমানের একটি উড়োজাহাজ রাজশাহীতে এসেছে। এটিও যাত্রী নিয়ে আবার ঢাকায় ফেরত গেছে।

সেতাফুর রহমান বলেন, ঘন কুয়াশার কারণে বিমান অবতরণে সমস্যা হচ্ছে বলে আমরা মনে করছি।

এদিকে রাজশাহী আবহাওয়া অফিস জানিয়েছে, রাজশাহীতে এখন চলছে মৃদু শৈত্যপ্রবাহ। বৃহস্পতিবার রাজশাহীতে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১০ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ তাপমাত্রা পাওয়া গেছে ২০ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, ২৭ ডিসেম্বরের মধ্যে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বৃষ্টি হলে তাপমাত্রা আরও কমতে পারে।

SHARE