কুয়াশার চাদরে মুড়ে আছে পদ্মা পাড়ের রাজশাহী

130

স্টাফ রিপোর্টার : রাজশাহী বিভাগে বেড়েছে শীতের তীব্রতা। উত্তর ও উত্তর-পশ্চিমাঞ্চল থেকে মৌসুমি বায়ু প্রবাহিত হচ্ছে। ঘন কুয়াশার সঙ্গে চলছে মৃদু শৈত্যপ্রবাহ। শীতের দাপট বেড়েছে পদ্মা পাড়ের রাজশাহীতে। কাঁচের মতন স্বচ্ছ শিশির বিন্দুগুলো ভর করেছে সবুজ প্রকৃতিতে। শুরু হয়েছে মৃদু শৈত্যপ্রবাহ। টানা তিনদিন রাজশাহীর তাপমাত্রা অবস্থান করছিলো এক অঙ্কে।

শনিবার (২১ ডিসেম্বর) তাপমাত্রা কিছুটা বেড়েছে। সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস থেকে বেড়ে ১১ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াসে উঠেছে। কিন্তু শীতের প্রকোপ কমেনি। ভোর থেকে কুয়াশার চাদরে ঢাকা পড়েছে রাজশাহী মহানগরী। ভোরে সূর্যোদয় হলেও তার কিরণ বিকোশিত হতে পারেনি শীতল এই প্রকৃতিতে। দুপুরেও রাজশাহীতে বিরাজ করছে ভোরের আভা।

রাজশাহী আবহাওয়া অফিসের জ্যেষ্ঠ পর্যবেক্ষক আনোয়ারা বেগম জানান, ঘন কুয়াশার কারণে সূর্যের মুখ দেখা যাচ্ছে না। এজন্য আজ শীত একটু বেশিই অনুভূত হচ্ছে। তবে তাপমাত্রা কমেনি। শনিবার ভোর ৬টায় রাজশাহীতে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১১ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। এর আগে শুক্রবার রেকর্ড করা হয়েছিল ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। ফলে তাপমাত্রা বেড়েছে, কমেনি। আজ সকাল ৬টায় বাতাসের আদ্রতা ছিল ৯৯ শতাংশ।

রাজশাহী আবহাওয়া কার্যালর ভারপ্রাপ্ত আবহাওয়া কর্মকর্তা আবহাওয়াবিদ কামলা উদ্দিন বলেন, এ সময় কুয়াশা পড়া অনেকটায় স্বাভাবিক। সাধারণত এই কুয়াশা কাটলে শীতের তীব্রতা বাড়ে। ফলে শীত আরও বাড়বে বলেও জানান এই কর্মকর্তা।

SHARE