তৃণমূল সংগঠনকে চাঙ্গা করার দাবি জেলা নেতাদের

93

অনলাইন ডেস্ক : তৃণমূল সংগঠনকে চাঙ্গা করা, তৃণমূলের উন্নয়নকে জোরদার করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের তৃণমূলের নেতারা। এসময় তারা দল ও আদর্শের প্রশ্নে যেকোনো ত্যাগ স্বীকারের জন্য নিজেদের প্রস্তুতিতের কথা তুলে ধরেছেন।

শনিবার (২১ ডিসেম্বর) সকালে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ২১তম জাতীয় কাউন্সিলের দ্বিতীয় অধিবেশনে তারা বক্তব্য দেওয়ার সুযোগ পান।

সভার সঞ্চালক আওয়ামী লীগ সভাপতি ৮ বিভাগের ৮টি জেলার একজন করে নেতাকে বক্তব্য দেওয়ার সুযোগ দেন।

প্রথমেই বক্তব্য দেন রংপুর বিভাগের ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের সভাপতি সাদেক কুরাইশী, এরপর রাজশাহী বিভাগ থেকে রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি মেরাজ মোল্লা, এরপর খুলনা বিভাগ থেকে খুলনা জেলা অআওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুজিত অধিকারী, বরিশাল বিভাগ থেকে পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি কাজী আলমগির, সিলেট বিভাগ থেকে সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি মাসুদ উদ্দিন আহমেদ, চট্টগ্রাম বিভাগ থেকে কুমিল্লা উত্তর সভাপতি মোহাম্মদ রুহুল আমিন, বান্দরবন জেলার সভাপতি ক্য শৈ হ্লা মারমা।

সুজিত অধিকারী বলেন, দল ও সরকারকে পৃথক করে তৃণমূল পর্যায় থেকে সংগঠনকে চাঙ্গা করতে হবে।

কাজী আলমগির তার বক্তব্যে পটুয়াখালী জেলায় একটি ক্যাডেট কলেজ প্রতিষ্ঠার দাবি জানান।

কুমিল্লা উত্তর সভাপতি মোহাম্মদ রুহুল আমিন কুমিল্লা উত্তর জেলাকে একটি প্রশাসনিক জেলা হিসেবে রূপান্তরের দাবি জানান।

এর আগে সকাল সাড়ে ১০টায় কাউন্সিলের দ্বিতীয় অধিবেশন শরু হয়। প্রথমে সূচনা বক্তব্য দেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাংগঠনিক প্রতিবেদন পেশ করেন।

SHARE