অহিংস নির্বাচনের শপথ রাজশাহীর নেতাদের

160

স্টাফ রিপোর্টার : রাজশাহী বিভাগের বিভিন্ন জেলার আওয়ামী লীগ ও বিএনপি থেকে আগত প্রায় ২০০ জন রাজনৈতিক নেতৃবৃন্দ রাজশাহীতে একই মঞ্চে শান্তিপূর্ণ ও অহিংস নির্বাচনের শপথ গ্রহণ করেছেন। গতকাল বৃহস্পতিবার রাজশাহী নগরীর একটি কমিউনিটি সেণ্টারে রাজশাহীর রাজনৈতিক নেতৃবৃন্দের অংশগ্রহণে ‘শান্তিতে বিজয়’ ক্যাম্পেইনের আঞ্চলিক উদ্বোধন করা হয়।
ইউএসএআইডি এবং ইউকেএইড এর যৌথ অর্থায়নে এবং ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের প্রকল্পের আওতায় ‘শান্তিতে বিজয়’ ক্যাম্পেইনটি পরিচালিত হচ্ছে। জাতীয় নির্বাচনের পূর্বে শান্তিপূর্ণ নির্বাচন ও সহনশীল রাজনীতির চর্চা বৃদ্ধিতে, ‘শান্তিতে বিজয়’ ক্যাম্পেইনটি বাংলাদেশের সব নিবন্ধিত রাজনৈতিক দল, প্রার্থী এবং সাধারণ জনগণকে সচেতন করবে ও তাদের অংশগ্রহণ করার সুযোগ তৈরি করবে। আঞ্চলিক উদ্বোধনী অনুষ্ঠানে রাজশাহী বিভাগের বিভিন্ন জেলা থেকে আগত আওয়ামী লীগ ও বিএনপির নেতৃবৃন্দ রাজনৈতিক সহনশীলতা ও সম্প্রতির সমর্থনে একসঙ্গে দাঁড়িয়ে সহিংসতার বিরুদ্ধে অঙ্গীকার করেছেন।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য এবং আওয়ামী লীগের উপদেষ্টা অধ্যাপক ড. আবদুল খালেক, বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা ও মেয়র মেয়র মিজানুর রহমান মিনু, রাজশাহী মহানগর বিএনপির সভাপতি ও সাবেক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, কুষ্টিয়া ইসলামি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক রফিকুল ইসলাম, বিএনপির সাবেক সংসদ সদস্য রায়হান আকতার রনি, রাজশাহী মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন, নাটোর জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি রত্না আহমেদ, বগুড়া জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি লাভলি রহমান, রাজশাহী জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি মর্জিনা পারভিন, রাজশাহী জেলার বাংলাদেশ কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক রাগিব আহসান মুন্না।

SHARE