বরেন্দ্র অঞ্চলের কৃষির পাশাপাশি শিল্পায়নেও ভূমিকা রাখছে রাকাব

126

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির বলেছেন, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব) বরেন্দ্র অঞ্চলে শুধু কৃষিতেই উন্নয়ন ঘটায়নি, শিল্পায়নেও এই ব্যাংকটি গুরুত্বপূর্ণ অবদান রেখেছে। বর্তমানেও তাদের এমন ভূমিকা চলমান। তাই ভবিষ্যতেও এই সুনাম অক্ষুন্ন রাখার জন্য আমাদেরকে বদ্ধপরিকর হতে হবে। যুগের সাথে তাল মিলিয়ে রাকাব আজ অনলাইন ব্যাংকিং কার্যক্রমে প্রবেশ করছে, যা আমাদের কাছে খুবই আনন্দের ব্যপার।

(বৃহস্পতিবার) সন্ধ্যায় রাজশাহীর এয়ারপোর্ট রোড়ে রাকাবের প্রধান কার্যালয়ে অনলাইন ব্যাংকিং কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ফজলে কবির বলেন, স্বাধীন বাংলাদেশের অন্যতম লক্ষ্য সমতার ভিত্তিতে অর্থনীতির মুক্তি। আর এই মুক্তির অন্যতম খাত হিসেবে ব্যাংকিং সেক্টর গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। দেশে কৃষির উন্নয়ন সাধিত হয়েছে। সেই উন্নয়নের ধারা আমাদেরকে ধরে রাখতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহীর অতিরিক্ত বিভাগীয় কমিশনার জাকির হোসেন, বাংলাদেশ ব্যাংকের রাজশাহী কার্যালয়ের নির্বাহী পরিচালক মনোজ কুমার বিশ্বাস ও রাকাবের চেয়ারম্যান মুহাম্মদ নজরুল ইসলাম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাকাবের ব্যবস্থাপনা পরিচালক একেএম সাজেদুর রহমান খান।

পরে রাতে রাজশাহী ব্যাংকার্স ক্লাবের পক্ষ থেকে বাংলাদেশ ব্যাংক গভর্নর ফজলে কবিরকে সংবর্ধনা দেওয়া হয়। নগরীর একটি রেস্তোরাঁয় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক মনোজ কুমার বিশ্বাস। এ সময় ব্যাংকার্স কমিটির ক্লাবের সাধারণ সম্পাদক আজগর আলীসহ অন্যান্য সকল ব্যাংকের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে ক্লাবের পক্ষ থেকে গভর্নরের হাতে সংবর্ধনা ক্রেস্ট তুলে দেওয়া হয়।

SHARE