প্রেমের ফাঁদে ফেলে প্রতারনার দায়ে নারীসহ দুইজন গ্রেফতার

126

নাটোর প্রতিনিধি : নাটোরের গুরুদাসপুরে প্রেমের ফাঁদে ফেলে প্রতারণার দায়ে দুজনকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার সন্ধ্যায় উপজেলার চাঁচকৈড় বাজারপাড়া এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।  গ্রেফতারকৃতরা হলো, ইমরান আলী ওরফে বাবু (২৪) এবং রেবেকা খাতুন (২৭)।

নাটোরের সিংড়া সার্কেলের সহকারী পুলিশ সুপার  জামিল আকতার জানান যে, যৌন প্রতারণার শিকার এক যুবকের অভিযোগ প্রেক্ষিতে পুলিশ তদন্ত শুরু করে। তদন্তে বেড়িয়ে আসে, বহুদিন ধরে একটি চক্রের নারী সদস্যরা মোবাইল ফোনের মাধ্যমে বিভিন্ন জনের সাথে প্রেমের সম্পর্ক গড়ে তোলে। তারপর সুকৌশলে তাদের ডেকে নিজ ঘরে নিয়ে এসে আপত্তিকর অবস্থায় ছবি তুলে।

পরে ছবি ইন্টারনেটে ছড়িয়ে দেবার ভয় দেখিয়ে মোটা অংকের টাকা দাবি করে। ভুক্তভোগীরা বেশিরভাগ সময়ই সামাজিক মর্যাদা রক্ষার স্বার্থে টাকা লেনদেন করে বিষয়টির সমাধান করেন এবং গোপন রাখেন।

গত ১৬ই ডিসেম্বর রাতে একজন ভুক্তভোগী প্রতারক চক্রের সদস্য রেবেকা খাতুনের সাথে দেখা করতে গেলে চক্রের অন্য সদস্য ইমরান আলী ও সুরুজ আলী তাদেরকে ধরে বিবস্ত্র অবস্থায় আপত্তিকর ছবি তুলে। তাৎক্ষণিক ভুক্তভোগীর কাছে বিকাশের মাধ্যমে ১৫ হাজার টাকা হাতিয়ে নেয়। পরে আরো মোটা অংকের টাকা দাবি করে এবং দাবি না মানলে আপত্তিকর অবস্থায় তোলা ছবি ইন্টারেনেটে ছড়িয়ে দেবে বলে ব্ল্যাকমেইল করে।

ভুক্তভোগির অভিযোগের প্রেক্ষিতে তথ্যপ্রযুক্তির সহযোগিতায় এবং বিকাশের ট্রানজেকশন পর্যালোচনা করে পুলিশ আসামিদের পরিচয় নিশ্চিত করতে সক্ষম হয়।

এরপর অভিযান পরিচালনা করে বুধবার সন্ধ্যায়  ইমরানকে গ্রেফতার করা হয়। তার দেওয়া তথ্য মতে  রেবেকা খাতুনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে। দুইজনই আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছে।

SHARE