সুপ্রিম কোর্টে প্রবেশে কড়াকড়ি

121

গণধ্বনি ডেস্ক : জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন শুনানিকে কেন্দ্র করে সুপ্রিম কোর্ট এলাকায় নিরাপত্তা ব‌্যবস্থা জোরদার করা হয়েছে। এর অংশ হিসেবে কোর্টে প্রবেশে কড়াকড়ি আরোপ করা হয়। আইডি কার্ড দেখে আইনজীবী ও সাংবাদিকদের প্রবেশ করতে দেওয়া হচ্ছে। আইডি কার্ড ছাড়া কাউকে ভিতরে ঢুকতে দেওয়া হচ্ছে না।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) সকাল থেকে সুপ্রিম কোর্টের প্রবেশ পথগুলোতে কড়াকড়ি । প্রবেশদ্বার কখন খুলে দেওয়া হবে তা নির্দিষ্ট করে বলতে পারছে না কেউ।

সরেজমিনে দেখা যায়, বিভিন্ন কাজে যারা কোর্টে এসেছিলেন তাদের ভিতরে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। আইডি কার্ড ছাড়া আইনজীবী ও সাংবাদিকরা প্রবেশে করতে পারছে না। আইনজীবী ও নির্দিষ্ট কিছু ব্যক্তিদের গাড়ির ভিতরে প্রবেশ করতে দেওয়া হলেও প্রত্যেকটি গাড়ি তল্লাশি করা হচ্ছে। তাছাড়া সুপ্রিম কোর্টে প্রবেশদ্বার সাধারণ মানুষদের ভিড়তে দেওয়া হচ্ছে না। যার ফলে বিভিন্ন কাজে যারা কোর্টে এসেছি তারা আশপাশ এলাকায় অবস্থান করছে।

উল্লেখ, গত ২৮ নভেম্বর খালেদা জিয়ার স্বাস্থ‌্য বিষয়ক মেডিক‌্যাল বোর্ডের রিপোর্ট ৫ ডিসেম্বরের মধ‌্যে দাখিলের নির্দেশ দেন আপিল বিভাগ। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ‌্যালয়ের চিকিৎসকদের নিয়ে গঠিত মেডিকেল বোর্ডকে এ প্রতিবেদন দাখিল করতে বলা হয়। কিন্তু নির্দিষ্ট সময়ের মধ্যে বিএসএমএমইউ কর্তৃপক্ষ খালেদা জিয়ার স্বাস্থ্য বিষয়ক প্রতিবেদন জমা দিতে ব্যর্থ হন। যার ফলে জামিনের শুনানি এক সপ্তাহ পিছিয়ে ১২ ডিসেম্বর দিন ধার্য করা হয়।

SHARE