সম্মাননা পেলেন শ্রেষ্ঠ ১০ জয়িতা

78

স্টাফ রিপোর্টার : ‘আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ’ ও ‘বেগম রোকেয়া দিবস’ উদযাপন উপলক্ষে ‘জয়িতা আন্বেষণে বাংলাদেশ’ শীর্ষক কার্যক্রমের আওতায় রাজশাহীতে ১০ জন শ্রেষ্ঠ জয়িতাকে সংবর্ধনা প্রদান করা হয়েছে। রাজশাহী সিটি কপোরেশন এলাকায় নির্বাচিত ৫ জন ও জেলা পর্যায়ে নির্বাচিত ৫ জনসহ মোট ১০ জন শ্রেষ্ঠ জয়িতাকে সংবর্ধনা প্রদান করা হয়। জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর রাজশাহীর যৌথ উদ্যোগে গতকাল সোমবার বিকেলে নগরীর সপুরায় অবস্থিত মানবসম্পদ উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্রের সভা কক্ষে এ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভা ও সংবধর্না অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, রাজশাহীর সংরক্ষিত আসনের নারী সাংসদ আদিবা আনজুম মিতা। বিশেষ অতিথি ছিলেন, সাবেক সাংসদ ও প্রতিমন্ত্রী অধ্যাপক জিনাতুন নেসা তালুকদার, বিশিষ্ট সমাজসেবক শাহীন আক্তার রেনী ও জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান বেগম মর্জিনা পারভীন। সভাপতিত্ব করেন, জেলা প্রশাসক মো. হামিদুল হক। এছাড়া অনুষ্ঠানে বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ, মহিলা বিষয়ক অধিদপ্তরের নিবন্ধনকৃত স্বেচ্ছাসেবী মহিলা সমিতিসমূহের সভানেত্রী, বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষক ও ছাত্র-ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।
আলোচনা সভায় বক্তারা ‘নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ’ ও ‘ বেগম রোকেয়া দিবস’-এর তাৎপর্য তুলে ধরে গুরুত্বপূর্ণ ও দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।
অনুষ্ঠানে ১০ জন নির্বাচিত শ্রেষ্ঠ জয়িতাকে ফুলের মালা ও উত্তরীয় দিয়ে বরণ করা হয় এবং সম্মাননা হিসাবে সার্টিফিকেট, ক্রেস্ট ও সম্মাননা উপহার প্রদান করা হয়। জয়িতাদের সংবর্ধনা প্রদান শেষে নারী সংসদ সদস্যের নামে বরাদ্দকৃত ৫ টি সেলাই মেশিন ৫ জন দুস্থ নারীর মাঝে বিতরণ করেন সাংসদ আদিবা আনজুম মিতা। প্রায় ৪০০ নারী-পুরুষের উপস্থিতিতে আলোচনা সভাটি সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন হয়।

SHARE