মালদ্বীপকে ৬ রানে অলআউট করলো বাংলাদেশ

135

গণধ্বনি ডেস্ক : নিগার সুলতানা ও ফারজানা হকের জোড়া সেঞ্চুরির পর বোলারদের বিধ্বংসী বোলিং-এ নেপালে চলমান ১৩তম সাউথ এশিয়ান (এসএ) গেমসে হ্যাট্টিক জয়ের স্বাদ নিলো বাংলাদেশ ক্রিকেট নারী দল। সুলতানার ১১৩ ও ফারজানার ১১০ রানের সুবাদে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ২ উইকেটে ২৫৫ রান করে বাংলাদেশ। জবাবে বাংলাদেশ বোলারদের তোপে ১২ দশমিক ১ ওভারে মাত্র ৬ রানে অলআউট হয় মালদ্বীপ। বল হাতে বাংলাদেশের রিতু মনি ও সালমা খাতুন ৩টি করে উইকেট নেন। মালদ্বীপের কোন ব্যাটসম্যানই দু’অংকের কোটা স্পর্শ করতে পারেননি। সর্বোচ্চ ২ রান করে আসে দশ নম্বর ব্যাটসম্যান শামিমা আলী ও মি. এক্সট্রার পক্ষ থেকে।
নেপালের পোখারায় টস জিতে প্রথমে ব্যাটিং করতে নামে বাংলাদেশ। শুরুটা খারাপই ছিলো তাদের। দুই ওপেনার ১৯ রানের মধ্যে প্যাভিলিয়নে ফিরেন। শামিমা সুলতানা ৫ ও সানজিদা ইসলাম ৭ রান করে ফিরে যান।
শুরুর ধাক্কাটা দ্রুত সামলে নিয়ে ব্যাট হাতে তান্ডব চালান সুলতানা ও ফারজানা। মালদ্বীপের বোলারদের বিপক্ষে আক্রমনাত্মক মেজাজে খেলতে থাকেন সুলতানা ও ফারজানা। তাই হাফ-সেঞ্চুরি তুলে সেঞ্চুরির স্বাদও নেন তারা।
সুলতানা ৫৯ বলে ও ফারজানা ৪৯ বলে সেঞ্চুরি পূর্ণ করেন। শেষ পর্যন্ত অপরাজিতই থাকেন তারা। ১৪টি চার ও ৩টি ছক্কায় ৬৫ বলে সুলতানা অপরাজিত ১১৩ ও ফারজানা ২০টি চারে ৫৩ বলে অপরাজিত ১১০ রান করেন।
জবাবে বাংলাদেশ বোলারদের তোপের মুখে যাওয়ার আসার মিছিল করে মালদ্বীপের ব্যাটসম্যানরা। কোন ব্যাটসম্যানই ১৮ বলের বেশি খেলতে পারেননি। ইনিংসে আটজন ব্যাটসম্যান শুন্য রানে আউট হন।
ম্যাচ সেরা হয়েছেন বাংলাদেশের সুলতানা।
গ্রুপ পর্বে তিন ম্যাচ জিতে ফাইনালে বাংলাদেশ। আগামী ৮ ডিসেম্বর ফাইনাল খেলবে সালমা খাতুনের দল।

SHARE