রাজশাহী স্টেশনে যাত্রীরা পাচ্ছেন ফুল, চিকিৎসা

101

স্টাফ রিপোর্টার :রেলপথ মন্ত্রণালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বুধবার থেকে শুরু হয়েছে সেবা সপ্তাহ। নগরীতেও নানা কর্মসূচির মধ্য দিয়ে এই সেবা সপ্তাহ উদযাপন করা হচ্ছে। সেবা সপ্তাহ উপলক্ষে রাজশাহী রেলওয়ে স্টেশনে যাত্রীদের দেয়া হচ্ছে ফুল। স্টেশনেই ফ্রি মেডিকেল চেকআপেরও ব্যবস্থা করা হয়েছে।
বুধবার সকালে রাজশাহী রেলওয়ে স্টেশনের ভিআইপি ওয়েটিং রুমে সেবা সপ্তাহের উদ্বোধন করেন পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক মিহির কান্তি গুহ। এ সময় তিনি বলেন, যাত্রীদের চাহিদা খুবই সীমিত। তারা স্টেশনে এসে ঠিকমতো টিকিট পেতে চান, ট্রেন ও স্টেশনের পরিবেশ পরিচ্ছন্ন দেখতে চান। আর রেলের কর্মকর্তা-কর্মচারীদের ভাল আচরণ আশা করেন। কিন্তু অতীতে তা ঠিকমতো বাস্তবায়ন হয়নি। তবে এখন যেকোনো সময়ের তুলনায় স্টেশন ও প্লাটফর্মগুলো পরিষ্কার-পরিচ্ছন্ন। টিকিট নিয়ে কোনো ধরনের অনিয়ম বরদাশত করা হবে না। পাশাপাশি কর্মকর্তা-কর্মচারীদের সতর্ক করা হয়েছে, যাতে তারা যাত্রীদের সাথে ভাল আচরণ করেন।
পরে তিনি প্লাটফর্মে গিয়ে রেলের যাত্রীদের সঙ্গে কথা বলেন ও লিফলেট বিতরণ করেন। বিশেষ করে চলন্ত ট্রেনে পাথর ছোঁড়া এবং জীবনের ঝুঁকি নিয়ে রেলের ইঞ্জিন বা ছাদে ভ্রমণ থেকে বিরত থাকতে যাত্রীদের আহ্বান জানান। এ সময় পশ্চিমাঞ্চল রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, রেলওয়ে সেবা সপ্তাহ চলবে আগামি ১০ ডিসেম্বর পর্যন্ত। এই সেবা সপ্তাহ উপলক্ষে রাজশাহী রেলওয়ে স্টেশনে বিভিন্ন ট্রেনের যাত্রীদের রজনীগন্ধা ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হচ্ছে। এতে যাত্রীরা আনন্দিত হচ্ছেন। অনেকেই সেই ছবি শেয়ার করছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে।

SHARE