রাজশাহীতে পুলিশ-ম্যাজিস্ট্রেসি কনফারেন্স অনুষ্ঠিত

112

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে পুলিশ ম্যাজিস্ট্রেসি কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে। শনিবার রাজশাহীর চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সম্মেলন কক্ষে এই কনফারেন্স অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান তালুকদার।
কনফারেন্সে প্রধান অতিথির বক্তব্যে রাজশাহীর জেলা ও দায়রা জজ মীর শফিকুল আলম বলেন. বিচারকদের লক্ষ্য হওয়া উচিত কত তাড়াতাড়ি মামলা নিষ্পত্তি করে বিচার প্রার্থীদের বিচার নিশ্চিত করা যায়। এক্ষেত্রে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেসির বিচার নিষ্পত্তির হার সন্তোষ জনক। আগামীতেও এই হার বজায় রাখার জন্য তিনি বিচারকদের প্রতি আহ্বান জানান। কনফারেন্সে বিশেষ অতিথির বক্তব্যে রাজশাহীর মহানগর দায়রা জজ ওএইচএম ইলিয়াস হোসাইন বলেন, ম্যাজিস্ট্রেসিতে মামলা নিষ্পত্তির যে গতি তাতে করে বিচার প্রার্থীরা উপকৃত হয়েছেন বলেই আমি মনে করি। তিনি আগামীতেও এই গতি অব্যাহত রাখতে ম্যাজিস্ট্রেসির বিচারকদের সচেষ্ট থাকার ওপর গুরাত্বারোপ করেন।
কনফারেন্সে ফৌজদারি বিচার ব্যবস্থা ত্বরান্বিত করার লক্ষ্যে বিচারক, পুলিশসহ অন্যান্য সরকারি বিভাগসমূহের মধ্যে সমন্বয় সাধনের ওপর গুরুত্বারোপ করা হয়। এছাড়াও চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের বিভিন্ন কার্যক্রম ও সাফল্য তুলে ধরে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন উপস্থাপন করা হয়। পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন উপস্থাপন করেন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম ও জুবাইদা রওশন আরা। সভা সঞ্চালনা করেন অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জুয়েল অধিকারী। সভায় চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সার্বিক বিষয় পর্যালোচনা করে দিক নির্দেশনা প্রদান করেন।
সভায় উপস্থিত ছিলেন জননিরাপত্তা অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক আকবর আলী সেখ, অতিরিক্ত মহানগর দায়রা জজ এনায়েত কবীর সরকার, যুগ্ম জেলা জজ আবুল কালাম আজাদ, অতিরিক্ত পুলিশ সুপার ইফতেখায়ের আলম, কোর্ট ইন্সপেক্টর আব্দুর রফিকসহ জেলা ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেসির বিচারকবৃন্দ। সভায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার পরিবারের শহিদ সদস্য এবং মুক্তিযুদ্ধের সকল শহিদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত পরিচালনা করেন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আরিফুল ইসলাম।

SHARE