মেয়র লিটনের রাস্তার চার লেনে উন্নীতকরণ কাজ পরিদর্শন

79

স্টাফ রিপোর্টার: বিলসিমলা থেকে কাশিয়াডাঙ্গা রাস্তার চার লেনে উন্নীতকরণের কাজ পরিদর্শন করেছেন সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। গতকাল রোববার দুপুরে এই কাজের অগ্রগতি পরিদর্শন করেন সিটি মেয়র। পরিদর্শনকালে তিনি কাজের মান ও অগ্রগতিসহ সার্বিক খোঁজখবর নেন এবং নির্দিষ্ট সময়ের মধ্যেই কাজ শেষ করার তাগিদ দেন।
উল্লেখ্য, গত ৩ সেপ্টেম্বর ১৭৩ কোটি টাকায় নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ রাস্তার উন্নয়ন প্রকল্পের আওতায় নগরীর বিলসিমলা রেলক্রসিং হতে কাশিয়াডাঙ্গা মোড় পর্যন্ত বাইসাইকেল লেনসহ সড়ক চার লেনে উন্নীতকরণ কাজের ১ম অংশের উদ্বোধন করেন মেয়র। বর্তমানে রাস্তার দুই পাশে ড্রেন নির্মাণ এবং বর্ধিত রাস্তার নির্মাণ কাজ দ্রুত গতিতে এগিয়ে চলেছে।
২৬ কোটি ৭৫ লাখ টাকা ব্যয়ে ৩০ ফুট প্রশস্ত রাস্তাটি ৮০ ফুটে উন্নীত করা হচ্ছে। রাখা হয়েছে ড্রেন, ফুটপাত, সড়ক ডিভাইডারসহ সাইকেল লেন। ১ম অংশে মোট রাস্তার দৈর্ঘ্য ২ দশমিক ১২ কিলোমিটার, ৪ ফুট চওড়া ডিভাইডারসহ উভয় পাশে ২৩ ফুট করে পৃথক দুটি লেন থাকবে। উভয় পাশে ১০ ফুট চওড়া ফুটপাত এবং রাস্তার দক্ষিণপার্শ্বের ৭ ফুট ৮ ইঞ্চি চওড়া বাইসাইকেল লেন রাখা হয়েছে। এছাড়া রাস্তার উভয় পার্শ্বের সাড়ে ৩ ফুট চওড়া ড্রেন নির্মাণ করা হচ্ছে।

SHARE