অর্থনৈতিক মুক্তির পথে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ : পলক

182

সিংড়া প্রতিনিধি : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, সরকারের ধারাবিহকতা বজায় থাকায় গণমুখী নানা পদক্ষেপ গ্রহণ ও বাস্তবায়ন সম্ভব হয়েছে যার সুফল দেশবাসী পেতে শুরু করেছে। উন্নয়নে পথে ধাবমান সমস্ত প্রতিকূলতা মোকাবিলা করে এখন অর্থনৈতিক মুক্তির পথে বাংলাদেশ।
অর্থনীতির নানা সূচকে বাংলাদেশ এখন বিশ্বের অনেক দেশের চেয়ে এগিয়ে। তিনি আরো বলেন, মানুষের ৫ টি অধিকার প্রতিষ্ঠায় বঙ্গবন্ধু জীবন দিয়ে গেছেন। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাও মানুষের অধিকার প্রতিষ্ঠায় অক্লান্ত চেষ্টা চালিয়ে যাচ্ছেন। দেশে বিদ্যমান দারিদ্র উন্নয়নের পথে একটি বড় বাধা হওয়া সত্বেও শেখ হাসিনার সরকার দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। দেশের প্রত্যন্ত অঞ্চলে নারীরা এ কাজে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। তারা নিজেরা স্বনির্ভরতা অর্জনের পাশাপাশি অন্যদের কর্মসংস্থানের ব্যবস্থা করছে। এই ধারাবাহিকতা অব্যাহত থাকলে দেশ থেকে দারিদ্র দূর হবে।
গতকাল শুক্রবার নাটোরের সিংড়া উপজেলার গোডাউনপাড়া এলাকায় হুয়াওয়ে বাংলাদেশের সিনিয়র সিটিজেন প্রকল্পের আয়োজনে শীতার্তদের মাঝে তিন হাজার শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন প্রতিমন্ত্রী। জুনাইদ আহমেদ পলক বলেন, আওয়ামী লীগ সরকার সব শ্রেণির মানুষের কথা ভাবে। তাই তীব্র শীত, বন্যা, খরায় শেখ হাসিনার সরকার মানুষের পাশে আছে। দিনে ১৮ ঘন্টা শেখ হাসিনা জনকল্যাণে ব্যয় করেন। শিক্ষার জন্য সরকার বিনামূল্য বই দিচ্ছে, ঘরে ঘরে বিদ্যুৎ দিচ্ছে। গ্রামীণ অর্থনীতি শক্তিশালী করতে অবকাঠামোগত উন্নয়নে গুরুত্ব দিচ্ছে। মানুষের পাঁচটি মৌলিক অধিকার প্রতিষ্ঠায় বঙ্গবন্ধু জীবন দিয়ে গেছেন আর বঙ্গবন্ধু কন্যা তা সংরক্ষণে অক্লান্ত চেষ্টা করে যাচ্ছেন।
সিংড়ার শীতার্ত মানুষের পাশে দাঁড়ানোয় হুয়াওয়েকে ধন্যবাদ জানিয়ে প্রতিমন্ত্রী পলক বলেন, বহুজাতিক প্রতিষ্ঠানগুলো দেশে বিনিয়োগের পাশাপাশি সামাজিক দায়বদ্ধতার স্বীকার করে আগামী দিনে মানবতার কল্যাণে ভূমিকা রাখবে।
এ সময় অনান্যের বক্তব্য দেন হুয়াওয়ে এর প্রধান নির্বাহী কর্মকর্তা ঝাং জেং জুন, সিংড়া উপজেলা আ’লীগের সভাপতি অ্যাডভোকেট ওহিদুর রহমান শেখ, সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শামিমা হক রোজি প্রমুখ।

SHARE