মেধা মননশীলতা বিকাশে খেলাধূলার বিকল্প নেই : পররাষ্ট্র প্রতিমন্ত্রী

300

স্টাফ রিপোর্টার: পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি বলেছেন, মেধা মননশীলতা বিকাশে খেলাধূলার বিকল্প নেই। তিনি বলেন, খেলাধূলা মনের বিকাশ ঘটায় এবং শরীর সুস্থ্য রাখতে সহায়তা করে। বর্তমান সরকার আন্তর্জাতিকমানের খেলোয়াড় তৈয়ার করতে বদ্ধপরিকর।

প্রতিমন্ত্রী শুক্রবার চারঘাট উপজেলার নিমপাড়া ইউনিয়নে কালুহাটি অন্বেষা ক্লাব আয়োজিত কালুহাটি সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে প্রাইজ মানি ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে একথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, দেশের এমন কোন সেক্টর নেই যেখানে উন্নয়ন হয়নি। শিক্ষা থেকে শুরু করে বিদ্যুৎ, যোগাযোগ, স্বাস্থ্যসহ সকল ক্ষেত্রে আশানুরুপ উন্নয়ন হয়েছে। তিনি বলেন, আওয়ামী লীগ সরকার কাউকে ধোকা দিতে শিখেনি উন্নয়ন করে জনগণের মুখে হাসি ফুটাতে শিখেছে। প্রতিমন্ত্রী লেখাপড়ার পাশাপাশি খেলাধূলার প্রতি বিশেষ গুরুত্ব দিতে শিক্ষার্থীদের প্রতি আহবান জানান। তিনি বলেন, যুব সমাজকে মাদকের আগ্রাসী থেকে দুরে থাকতে হবে। সরকার সমাজ থেকে মাদক নির্মূল করতে যথাযথ ব্যবস্থা গ্রহণ করছে।

খেলা পরিচালনা কমিটির সভাপতি আবুল কালাম আজাদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে চারঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ নাজমুল হক, পুঠিয়া উপজেলা চেয়ারম্যান জি এম হিরা বাচ্চু, চারঘাট মহিলা ভাইস চেয়ারম্যান তাজমিরা খাতুন, চারঘাট ভাইস চেয়ারম্যান গোলাম কিবরিয়া বিল্পব, নিমপাড়া ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ মনিরুজ্জামান, আড়ানী পৌর মেয়র মুক্তার হোসেনসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

খেলায় অংশ গ্রহন করেন বাঘা ফুটবল একাদশ বনাম পুঠিয়া ফুটবল একাদশ। শেষে ট্রাইবেকারে ২-১ গোলে পুঠিয়া ফুটবল একাদশকে পরাজিত করে বাঘা ফুটবল একাদশ চ্যাম্পিয়ন হন। পরে পররাষ্ট্র প্রতিমন্ত্রী বিজয়ীদের মাঝে ট্রফি ও ৫০ হাজার টাকার প্রাইজ মানি তুলে দেন।

SHARE