রাবি অধ্যাপকের নিরব প্রতিবাদ

105

রাবি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সাম্প্রতিক ঘটনায় তাদের দাবির সাথে সংহতি প্রকাশ করে মৌন অবস্থান করে প্রতিবাদ জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ফরিদ খান। বৃহস্পতিবার বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২ পর্যন্ত জোহা চত্বরে অবস্থান করেন তিনি।

উপাচার্য ফারজানা ইসলামের অপসারণের দাবি এবং প্রশাসনের দুর্নীতির প্রতিবাদ ও আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীদের ওপর ন্যাক্কারজনক হামলার এ নিরব প্রতিবাদ করেন তিনি।

সরেজমিনে গিয়ে দেখা যায়, অধ্যাপক ফরিদ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও সাধারণ শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলা প্রতিবাদে তিনি এ অবস্থান নেন। এসময় তিনি জাবি’র শিক্ষক-শিক্ষার্থীদের দাবির প্রতি সংহতি প্রকাশ করে একটি প্ল্যাকার্ড নিয়ে প্রায় দেড় ঘন্টা জোহা চত্বর অবস্থান করেন।

অধ্যাপকফরিদ উদ্দিন বলেন, শিক্ষা জাতির মেরুদ। কিন্তু শিক্ষা ক্ষেত্রে যে দুর্নীতি শুরু হয়েছে তাতে আমরা শিক্ষক হিসেবে লজ্জিত। শিক্ষক হিসেবে আজ আমাদের কোনো মর্যাদা নেই। আমরা দুর্নীতিমুক্ত শিক্ষাঙ্গন চাই। এ সময় তিনি জাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার নিন্দা জানান।

প্রসঙ্গত, দুর্নীতি ও অনিয়মের অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলামকে অপসারণের দাবিতে তাঁর বাসভবনের সামনে অবস্থান নেওয়া আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলা করা হয়েছে। বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের এই হামলায় আন্দোলনরত আট শিক্ষক, চার সাংবাদিকসহ মোট ৩৫০জন আহত হয়েছে বলে জানা গেছে।

SHARE