‘ভিম আড্ডায়’ রাজশাহীতে জয়া আহসান

154

স্টাফ রিপোর্টার : বাংলাদেশের সব থেকে জনপ্রিয় ডিশওয়াশিং ব্রান্ড ভিম লিক্যুইড এবছর আয়োজন করেছিলো অন্য রকম এক ক্যাম্পেইনের ‘৩০ মিনিটের আড্ডায় জয়া আহসান’। আর এই ক্যাম্পেইন বিজয়ীরা সময় কাটালো বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসানের সঙ্গে, তাদের নিজের বাসায়। সৌভাগ্যবান এসব বিজয়ীরা হলেন- ফারজানা অ্যানি, সায়মা আক্তার, ফরহানা বিথী বাড়ৈ ও জান্নাতুল ফেরদৌস।
তার অংশ হিসেবে গতকাল মঙ্গলবার দুপুরে রাজশাহী নগরীর উপশহর এলাকায় আসেন জয়া আহসান। এসময় তিনি সেই সৌভাগ্যবান নারীর সঙ্গে কথা বলেন।
ভিম লিক্যুইড এমন একটি পণ্য যার কার্যকরী শক্তির মাধ্যমে প্রতিদিন বাঁচিয়ে দিতে পারে আমাদের জীবনের মূল্যবান ৩০ মিনিটের সময়। আর ওই বেঁচে যাওয়া সময়ে পছন্দের সেলিব্রিটির সঙ্গে আড্ডা দেয়ার সুযোগ পেয়ে যায় সারাদেশ থেকে নির্বাচিত এই ৫ জন ভাগ্যবান বিজয়ী।
ভিম বাংলাদেশ’র ফেসবুক পেইজে আয়োজন করা হয়েছিল একটি রেসেপি কন্টেস্টে। সেখান থেকে বাছাই করা হয় সেরা ৫ জন বিজয়ীকে। তাদের সারপ্রাইজ দিতে ও আড্ডা গল্পে ভালো সময় কাটাতে চট্টগ্রাম, পুরান ঢাকা, যশোর, উত্তরায় ও রাজশাহীতে অবস্থিত বিজয়ীদের নিজ নিজ বাসায় যান জয়া আহসান। এই ব্যাপারে নিজস্ব অনুভূতির কথা ব্যক্ত করে জয়া আহসান বলেন, ‘ব্যক্তিগত কাজের বাইরে এটা আমার জীবনের নতুন অভিজ্ঞতা। দেশের নারীরাই সাধারণত পরিবারের থালা-বাসন ধোয়ার কাজে তার সময়ের অনেকটাই ব্যবহার করেন। তার থেকে ৩০ মিনিটের সময় বাঁচাতে পারে ভিম লিক্যুইড। এই ৩০ মিনিট সময়ে একজন নারী তার পরিবার বা নিজের ব্যক্তিগত কাজে ব্যবহার করবে এ বিষয়ে সচেতনতা তৈরির জন্যই এই ক্যাম্পের আয়োজন করা হয়েছে।
এ বিষয়ে ইউনিলিভারের একজন উচ্চপদস্থ কর্মকর্তা নিজের অভিমত ব্যক্ত করতে গিয়ে বলেন, আমরা এক জরিপে দেখেছি দেশের নারীরা তাদের জীবনকালে তিন বছর সময় বাসায় থালা-বাসন ধোয়ার কাজে ব্যয় করে। ভিম ব্যবহারের ফলে তারা প্রতিদিন ৩০ মিনিট সময় বাঁচাতে পারে। বেঁচে যাওয়া সেই সময়ে নারীরা চাইলেই তাদের অপূর্ণ শখ বা ইচ্ছেগুলো পূরণ করতে পারে। এবিষয়ে নারীরা উদ্বুদ্ধ করতেই অভিনেত্রী জয়া আহসান ঘরে ঘরে আড্ডার মাধ্যমে সচেতনতা সৃষ্টিতে কাজ করছেন।
জয়া আহসানের সঙ্গে দেখা করতে পেরে বিজয়ীরাও অত্যন্ত আনন্দিত। জানান তাদের খুশির কথা শোনেন। জয়া আহসানের যে স্বশরীরে তাদের বাসায় উপস্থিত হবেন ভাবতে পারেনানি অনেকেই।

SHARE