‘বিশ্বের জঘন্য অপরাধীকে আলিঙ্গন করেছেন মোদি’, বললেন জেলেনস্কি

অনলাইন ডেস্ক : ইউক্রেনের রাজধানী কিয়েভের একটি শিশু হাসপাতালে রুশ সেনাদের হামলায় অন্তত ৩৭ জনের মৃত্যু হয়েছে। সাম্প্রতিক সময়ে ইউক্রেনে রাশিয়ার চালানো সবচেয়ে ভয়াবহ হামলা এটি।

রুশ বাহিনী যখন কিয়েভে এই ভয়াবহ হামলা চালিয়েছে তখন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে বৈঠক ও অন্যান্য কাজ করছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

যুদ্ধের মধ্যে রাশিয়ার প্রেসিডেন্টের সঙ্গে বৈঠককে ভালোভাবে নেননি ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। মোদির কড়া সমালোচনা করে আজ মঙ্গলবার এক্সে একটি পোস্ট করেছেন তিনি। এতে তিনি পুতিনকে জঘন্য অপরাধী হিসেবে অভিহিত করেছেন। জেলেনস্কি দাবি করেছেন, পুতিনের সঙ্গে মোদির মতো নেতার বৈঠক শান্তি প্রচেষ্টাকে বাধাগ্রস্ত করছে।

আরও পড়ুনঃ   ভারতে উপনির্বাচনে ‘ইন্ডিয়া’ জোটের জয়জয়কার

তিনি এক্সে লিখেছেন, “আজ ইউক্রেনে ৩৭ জনকে হত্যা করা হয়েছে। যার মধ্যে তিনজন শিশু। আহত হয়েছে ১৩ শিশুসহ আরও ১৭০ জন। সবকিছু হয়েছে রাশিয়ার পাশবিক ক্ষেপণাস্ত্র হামলার কারণে।”

“রাশিয়ার ক্ষেপণাস্ত্র ইউক্রেনের সবচেয়ে বড় শিশু হাসপাতালে হামলা চালিয়েছে। লক্ষ্য করা হয়েছে ক্যানসার আক্রান্ত শিশুদের। অনেকে ধ্বংসস্তূপে চাপা পড়েছে।”

আরও পড়ুনঃ   ভোটের মাঠে আপ্লুত মোদি, ‘পরের জন্মে বাংলায় জন্মগ্রহণ করব’

জেলেনস্কি আরও লিখেছেন, “শান্তি প্রচেষ্টার জন্য এটি বড় ধাক্কা এবং দুঃখজনক যে বিশ্বের সবচেয়ে বড় গণতান্ত্রিক দেশের নেতা বিশ্বের সবচেয়ে বড় জঘন্য অপরাধীকে এদিনই আলিঙ্গন করেছেন।”

মোদিকে পুতিন তার নোভো-অগাররোভের বাড়িতে স্বাগত জানিয়েছেন। পুতিন ভারতীয় প্রধানমন্ত্রীকে ‘প্রিয় বন্ধু’ হিসেবে অভিহিত এবং ‘তাকে দেখে খুব’ খুশি হয়েছেন বলে জানান।-সূত্র: দ্য গার্ডিয়ান