রাজমিস্ত্রির আড়ালে মাদক ও অস্ত্র ব্যবসায়ী রাশিকুলকে গ্রেফতার

স্টাফ রিপোর্টার : এলাকার সবাই জানে রাশিকুল ইসলাম (৩৫ ) রাজমিস্ত্রির কাজ করেন। কিন্তু তিনি যে এই পেশার আড়ালে অস্ত্রসহ বিভিন্ন মাদক ব্যবসার সাথে জড়িত ছিলেন। এটা অজানা ছিল। র‌্যাবের অভিযানে গোদাগাড়ী থেকে ২ টি ওয়ান শুটার গান ও ১৪২ বোতল ফেন্সিডিলসহ গ্রেফতার হয়েছেন রাজশাহী জেলার গোদাগাড়ী থানার বিদিরপুর ছেলে রাশিকুল।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, র‌্যাব-৫ এর সদস্য শনিবার (২৫ মে) ভোর সাড়ে ৪টায় তাকে গ্রেফতার করেছে। আব্দুর রশিদের ছেলে ধৃত আসামী একজন এলাকার চিহ্নিত মাদক ও অস্ত্র ব্যবসায়ী। সে পেশায় একজন রাজমিস্ত্র।

আরও পড়ুনঃ   স্বাস্থ্যমন্ত্রীর পরিচয়ে ফেসবুকে হারবাল পণ্যের রমরমা বাণিজ্য

সে নিজ পেশার আাড়ালে আইন-শৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে অবৈধ আগ্নেয়াস্ত্র, অবৈধ মাদকদ্রব্য ফেন্সিডিল, ইয়াবাসহ বিভিন্ন মাদক সীমান্তবর্তী অজ্ঞাত স্থান থেকে নদী পার করে রাজশাহীর বিভিন্ন মাদ ও অস্ত্র ব্যবসায়ীর নিকট বিক্রয় করে আসছিল।

এরই পরিপ্রেক্ষিতে র‌্যাবের গোয়েন্দা দল ধৃত আসামীর গতিবিধির নজরদারী শুরু করে। গোয়েন্দা দল এটাও সনাক্ত করতে সক্ষম হয় যে, পাচারের পূর্বে ধৃত আসামী পার্শ্ববর্তী দেশ হতে অস্ত্র ও মাদক সংগ্রহ করে রাতে কিছু সময়ের জন্য তা মজুদ করে এবং দ্রুত সময়েরর মধ্যে অন্যান্য অস্ত্র ও মাদক কারবারীর মাধ্যমে সারাদেশে ছড়িয়ে দেয়।

আরও পড়ুনঃ   ছেলের সঙ্গে এসএসসি পাস করলেন ইউপি সদস্য দুই বোন

শনিবার গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সিপিএসসি, র‌্যাব-৫, রাজশাহীর একটি অপারেশন দল গোদাগাড়[ী থানার বিদিরপুর গ্রামস্থ ধৃত আসামীর নিজ বসতবাড়ীতে একটি অপারেশন পরিচালনা করে অবৈধ মাদকদ্রব্য ফেন্সিডিল ও ০২টি ওয়ান শুটারগানসহ উক্ত আসামীকে হাতে-নাতে আটক করে। এই ঘটনায় রাজশাহী জেলার গোদাগাড়ী থানায় একটি নিয়মিত মামলা রুজু করা হয়েছে।