ধোনির অবসর নিয়ে আভাস দিল চেন্নাই

অনলাইন ডেস্ক : হঠাৎ করে টেস্ট ক্রিকেটের নেতৃত্ব ছেড়ে সবাইকে অবাক করে দিয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি। জাতীয় দল থেকে আচমকা তার অবসর নেওয়ার ঘোষণা জোর ধাক্কা দিয়েছিল। কারণ তার আগমুহূর্ত পর্যন্তও ঘুণাক্ষরে কিছু টের পেতে দেননি তিনি। এবার আইপিএল থেকে অবসর নিয়ে তিনি কী সিদ্ধান্ত নেন কিংবা কবে নেন, সেটাই এখন ভারতীয় ক্রিকেট পাড়ায় কোটি টাকার প্রশ্ন।

চেন্নাইয়ের মাঠে খেলে আইপিএল থেকে অবসর নেবেন ধোনি, এমন গুঞ্জন শোনা যাচ্ছিল। কিন্তু চলতি আইপিএলের প্লে-অফে উঠতে পারেনি চেন্নাই সুপার কিংস। তাহলে এবারই কী অবসর নেবেন ধোনি? নাকি আরও একটা মৌসুম দেখা যাবে তাকে? এই প্রশ্নই ঘোরাফেরা করছে ভক্তদের মনে।

গত আইপিএল শেষেও ধোনির অবসর নিয়ে জল্পনা বাড়ছিল। সেবার শিরোপা জেতার পর নিজেই জানিয়ে দিয়েছিলেন যে আইপিএলের ১৭ তম মৌসুমে খেলবেন তিনি। কিন্তু এবার তেমন কিছুই শোনা যায়নি তার মুখে। তাই কৌতূহল হয়েছে দ্বিগুণ। তাছাড়া পরের বছরের আইপিএলে ধোনির বয়স হবে ৪৩। আবার হাঁটুতেও রয়েছে চোট। ফলে তার খেলার সম্ভাবনা আরও ক্ষীণ। তবে চেন্নাই জানাচ্ছে, এখনই আশাহত হওয়ার কারণ নেই।

আরও পড়ুনঃ   ঝলমলে তানজীদ-রিশাদ, সিরিজ জয় বাংলাদেশের

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমকে চেন্নাই সুপার কিংসের তরফে জানানো হয়েছে, আপাতত রাঁচিতে নিজের বাড়ি ফিরে গিয়েছেন ধোনি। কয়েকটা মাস সময় নেবেন। তারপর আইপিএলে খেলা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্তের কথা জানাবেন তিনি। চেন্নাইয়ের এক কর্মকর্তা জানিয়েছেন, ‘ধোনি চেন্নাইয়ের কাউকে বলেনি যে ও অবসর নিতে চলেছে। ও ম্যানেজমেন্টকে বলেছে, কয়েক মাস সময় নিতে চায়। তারপর ও অবসর নিয়ে সিদ্ধান্ত নেবে।’

এই বিষয়ে কোনো তাড়াহুড়ো করতে চাইছে না চেন্নাই। পুরো সিদ্ধান্ত ধোনির ওপরেই ছেড়ে দিয়েছে তারা। ওই কর্মকর্তা বলেন, ‘আমরা ধোনির ওপরেই সবটা ছেড়ে দিচ্ছি। ওর মাথায় কী চলছে সেটা ও সবচেয়ে ভালো জানে। দেখা যাক কী হয়।’ সামনের বার আইপিএলের বড় নিলাম। তার আগেই হয়তো ম্যানেজমেন্টকে নিজের সিদ্ধান্ত জানাবেন ধোনি।

আরও পড়ুনঃ   দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জোড়া সেঞ্চুরিতে ভারতের রানপাহাড়

গত বছর থেকে চোট সমস্যায় ফেলেছে ধোনিকে। এ বারের আইপিএলের আগে হাঁটুতে অস্ত্রোপচার করিয়েছেন তিনি। এখনও মাঝে মাঝে সমস্যা হচ্ছে। ফলে ব্যাট করতে অনেক পরে নামছেন। কম বল খেলার চেষ্টা করছেন। ম্যাচের আগে-পরে হাঁটুতে আইসপ্যাক বেঁধে হাঁটতে দেখা যাচ্ছে ধোনিকে। তাই অবসর নিয়ে তাড়াহুড়ো করতে চাইছেন না তিনি। সব কিছু ভেবে তারপর সিদ্ধান্ত নিতে চাইছেন চেন্নাইকে পাঁচবার ট্রফি জেতানো অধিনায়ক।