কোহলিকে টপকে ছক্কার রেকর্ড আভিষেকের

অনলাইন ডেস্ক : ভারতীয় ব্যাটারদের মধ্যে এক আসরে সবচেয়ে বেশি ছক্কার রেকর্ড এতদিন ছিল বিরাট কোহলির দখলে। ২০১৬ আইপিএলে ১৬ ইনিংস খেলে তিনি ছক্কা মেরেছিলেন ৩৮টি। এবার কোহলিকে ছাড়িয়ে গেলেন আভিষেক শর্মা।

গতকাল পাঞ্জাব কিংসের বিপক্ষে সানরাইজার্স হায়দরাবাদে্র হয়ে ২৮ বলে ৬৬ রান করেছেন আভিষেক। এই ইনিংস খেলার পথে ছয়টি ছক্কা মারেন তিনি। এ দিন তিনি ফিফটি করেন ২১ বলে। অবাক করা ব্যাপার হলো, এই মৌসুমে ২৩ তার সবচেয়ে ধীরগতির ফিফটি এটি!

আরও পড়ুনঃ   বর্ণবাদের ঘটনায় শাস্তি পেতে যাচ্ছেন এনজো!

এবারের আইপিএলে তিনি এতটাই বিধ্বংসী ব্যাটিং করছেন। এর আগে তার একটি ফিফটি ছিল ১৬ বলে, আরেকটি ১৯ বলে। আগের ম্যাচেই তিনি ছয় ছক্কায় অপরাজিত ৭৫ রান করেছেন ২৮ বল খেলে। সবমিলিয়ে এবারের আইপিএলে ৪১টি ছক্কা হয়ে গেছে আভিষেকের। যা এক আসরে কোনো ভারতীয় ব্যাটারের সর্বোচ্চ ছক্কার ইতিহাস।

চলতি আইপিএলে এখনও পর্যন্ত ৪৬৭ রান করেছেন ২০৯.৪১ স্ট্রাইক রেটে। এই আসরে ৩০০ রান করা ব্যাটারদের মধ্যে তার চেয়ে বেশি স্ট্রাইক রেট আছে আর কেবল জেইক ফ্রেজার-ম্যাকগার্কের (২৩৪.০৪ স্ট্রাইক রেটে ৩৩০)।

আরও পড়ুনঃ   প্রথম বাংলাদেশি হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত

২০১৮ সালে ১৭ বছর বয়সে তার আইপিএল অভিষেক দিল্লির হয়ে। প্রথম ম্যাচে ১৯ বলে ৪৬ রান করলেও আইপিএলে থিতু হতে তার সময় লেগে যায় অনেকটা। এতটা মারকুটে ব্যাটার তখন ছিলেন না। বরং ব্যাটিংয়ের সঙ্গে বাঁহাতি স্পিন আর দারুণ ফিল্ডিং মিলিয়ে কার্যকর এক প্যাকেজ মনে করা হতো তাকে।