৮০ হাজার সমর্থককে বিয়ার কিনে দিয়ে বিদায় রয়েসের

অনলাইন ডেস্ক : মার্কো রয়েসকে মিস্টার বুরুশিয়া ডর্টমুন্ড বললে খুব একটা অত্যুক্তি হয়না। দীর্ঘ ২৪ বছর ছিলেন ক্লাবের অবিচ্ছেদ্য অংশ। অ্যাকাডেমি থেকে মূল দল সব পর্যায়েই খেলেছেন। দীর্ঘ ১২ বছর পেশাদারি ক্যারিয়ার পার করেছেন ডর্টমুন্ডের হলুদ-কালো জার্সিতে। গতকাল শনিবার সেই ক্লাবের হয়ে খেলেছেন নিজের শেষ লিগ ম্যাচ।

ঘরের মাঠেই সেই ম্যাচ খেলার সৌভাগ্য হয়েছে রয়েসের। নিজের বিদায়টাও রাঙিয়ে নিতে ভুল করেননি। সিগন্যাল ইদুনা পার্কের বিখ্যাত ইয়েলো ওয়ালের সামনে করেছেন এক গোল। আর অ্যাসিস্টও করেছেন একটি। ডার্মস্টাডের বিপক্ষে সেই ম্যাচে ৪-০ গোলের জয়ে ডর্টমুন্ডও যেন স্মরণীয় এক বিদায় দিল রয়েসকে।

আরও পড়ুনঃ   প্রথম টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়ার মুখোমুখি বাংলাদেশ

আর বিদায়ের পর ভক্তদের অভিনব এক উপহারে চমকে দিয়েছেন রয়েস। জার্মানি বরাবরই বিয়ারের জন্য বিখ্যাত। দেশটিতে ব্যাপক জনপ্রিয় এই পানীয়। বিদায় নেয়ার আগে ৮০ হাজার সমর্থককে সেই বিয়ারই খাওয়ালেন এই জার্মান মিডফিল্ডার।

ডার্মস্টাড ম্যাচে ৮২ মিনিটে রয়েসকে তুলে নেন কোচ। পেয়েছেন স্ট্যান্ডিং ওভেশন। পরে ম্যাচ দেখতে আসা ৮০ হাজার সমর্থককে বিয়ার কিনে দিয়েছেন তিনি। বিদায় বেলায় রয়েস বলে গেলেন, ‘নিজেদের মাঠে খেলার এটাই শেষ। বিষয়টা উপভোগ করতে চেয়েছিলাম। মানুষ আমার প্রতি যে ভালোবাসা দেখিয়েছেন, তার জন্য আমি সত্যি কৃতজ্ঞ। তাদের কিছু দিতে চেয়েছিলাম। ইয়োলো ওয়ালদের আবহটা খুবই সুন্দর লাগছে। আমি আরও আসব।’

আরও পড়ুনঃ   প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

এক যুগের বরুশিয়া ক্যারিয়ারে ৪২৭ ম্যাচ খেলেছেন ৩৪ বছর বয়সী রয়েস। ক্লাবের হয়ে যে তিনজন ১০০ গোল ও ১০০ অ্যাসিস্টের জোড়া রেকর্ড ছুঁয়েছেন, তাদের মধ্যে তিনি একজন। দ্য ব্লাক এন্ড ইয়োলোদের হয়ে ১৭০ গোল করেছেন তিনি, অ্যাসিস্টের সংখ্যা ১৩১। জিতেছেন ৪টি শিরোপা।

অবশ্য বুরুশিয়া ডর্টমুন্ডের হয়ে আরও একটা ম্যাচ খেলা বাকি রয়েসের। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে রিয়াল মাদ্রিদের বিপক্ষে ম্যাচ বাকি আছে তার। ওয়েম্বলিতে সেই ম্যাচ ১ জুন।