ধোনির পরামর্শ ছাড়াই সিদ্ধান্ত নেন রুতুরাজ

অনলাইন ডেস্ক : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) এবারের আসরে শুরু থেকেই চেন্নাই সুপার কিংসকে নেতৃত্ব দিচ্ছেন রুতুরাজ গায়কোয়াড়। প্রথমবার অধিনায়ক হিসেবে খেলতে নেমে দলকে প্লে অফের দৌড়ে রেখেছেন। যেখানে আবার ব্যাট হাতেও বড় অবদান রেখেছেন তিনি।

দলের সিনিয়র সদস্য মহেন্দ্র সিং ধোনির সাহায্য ছাড়াই সিদ্ধান্ত নিতে পারছেন রুতুরাজ। তাতে সফলতাও পাচ্ছেন। ফলে অধিনায়ক হিসেবে নিজের পারফরম্যান্সে বেশ সন্তুষ্ট তিনি।

স্টার স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে রুতুরাজ বলেন, ‘গতবার থেকেই আমি ভাবতাম প্রত্যেক খেলায়, যদি আমি অধিনায়ক হতাম তাহলে কী সিদ্ধান্ত নিতাম? আমি খুব খুশি যে প্রথম ম্যাচ থেকেই অধিনায়ক হিসেবে সব সিদ্ধান্ত নিচ্ছি, তার (ধোনি) কাছ থেকে পরামর্শ নিচ্ছি না।’

আরও পড়ুনঃ   পাকিস্তানের ‘সমর্থন’ ও বৃষ্টির শঙ্কা নিয়ে মাঠে নামছে ভারত

আসরের আগেই রুতুরাজকে বলে দিয়েছেন ধোনি, তাকে শতভাগ স্বাধীনতা দেওয়া হবে। তবে রুতুরাজ প্রয়োজন মনে করলে ধোনি তাকে সাহায্য করেন। বিশেষ করে মাঠে ফিল্ডিং সাজানোর ক্ষেত্রে ধোনি বেশ নজর রাখেন।

আরও পড়ুনঃ   কোপার কোয়ার্টারে আর্জেন্টিনার প্রতিপক্ষ হবে কে

রুতুরাজ বলেন, ‘মহেন্দ্র সিং ধোনি একটা কথা বলেছিল, ‘তুমি তোমার মতো সিদ্ধান্ত নাও, কারণ দায়িত্বটাও তোমার। আমি কোনো বিষয় ঢুকব না, একমাত্র ফিল্ডিং যদি দেখি ৫০-৫০ রয়েছে, তখন আমি বলে দেব। কিন্তু আমি বললেই যে তোমায় শুনতে হবে, সেটা নয়। কোনো বাধ্যবাধকতা নেই সে ব্যাপারে।’ আমিও তাই ফিল্ডিং বদলের সময় একবার তার দিকে তাকাই, তখন দেখতে পাই মাহি ভাইও আমার ওপর নজর রেখেছে।’