দুর্গাপুরে নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করায় দাওকান্দি কলেজের অধ্যক্ষ শোকজড্

স্টাফ রিপোর্টার, দুর্গাপুর: রাজশাহীর দুর্গাপুর উপজেলা পরিষদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করায় দাওকান্দি সরকারি ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোজাম্মেল হককে শোকজড্ করেছে নির্বাচন কমিশন। একই সাথে ৩ কার্য দিবসের মধ্যে ব্যাখ্যা চেয়েছেন ইসি।

রাজশাহীর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রিটার্নিং অফিসার কল্যাণ চৌধুরী স্বাক্ষরিত এক পত্রে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

গত ৭ মে রিটার্নিং অফিসার কল্যাণ চৌধুরী স্বাক্ষরিত ওই পত্রে উল্লেখ করা হয়েছে, ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে একজন প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারণায় অংশ নিয়েছেন দাওকান্দি সরকারি ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোজাম্মেল হক। একই সাথে তিনি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

আরও পড়ুনঃ   নগরীতে পুলিশের অভিযানে ১৪ জন গ্রেপ্তার

এই মর্মে লিখিত অভিযোগের প্রেক্ষিতে অধ্যক্ষ মোজাম্মেল হকের বিরুদ্ধে কেন প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে না তা পত্র প্রাপ্তির ৩ কার্যদিবসের মধ্যে ব্যাখা দিতে বলা হয়েছে।

সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার স্বীকৃতি প্রামানিক পত্র প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করেছেন।

আরও পড়ুনঃ   রাকাবকে একীভূতরণের উদ্যোগের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

এ ব্যাপারে দাওকান্দি সরকারি ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোজাম্মেল হকের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘আমি কোন আচরণবিধির লংঘন করিনি, ওরা প্রোগ্রাম করছিলো আমি এমনিতে বসেছিলাম। তাছাড়া আমি কোনো দায়িত্বেও নাই’।

উল্লেখ্য, গত ৭ জানুয়ারি অনুষ্ঠিতব্য দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনেও নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে অধ্যক্ষ মোজাম্মেল হককে শোকজড্ করেছিলেন নির্বাচন কমিশন। রাজনীতি করেন না মর্মে দায় এড়াতে ইসি’র কাছে লিখিত মুচলেকা দিয়েছিলেন অধ্যক্ষ মোজাম্মেল হক।