শূণ্য রানেই ৭ উইকেট নিয়ে বিশ্বরেকর্ড

অনলাইন ডেস্ক : আন্তর্জাতিক ক্রিকেটে হরহামেশা কত রেকর্ডই তো দেখা যায়। এবার টি-টোয়েন্টিতে ক্রিকেটে দেখা গেল কোনো রান না দিয়েই ৭ উইকেট নেওয়ার কীর্তি। ইন্দোনেশিয়ার নারী ক্রিকেট দলের হয়ে এই রেকর্ড গড়েছেন রোমালিয়া রোমালিয়া নামের এক বোলার। ক্রীড়াভিত্তিক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো বলছে– অভিষেক ম্যাচেই এই ১৭ বছর বয়সী ক্রিকেটার বিশ্বরেকর্ড গড়েছেন।

মঙ্গোলিয়ার বিপক্ষে উদয়না ক্রিকেট মাঠে টি-টোয়েন্টি সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচে মুখোমুখি হয় ইন্দোনেশিয়ার মেয়েরা। যেখানে ইন্দোনেশিয়া বিশাল ব্যবধানে মঙ্গোলিয়াকে হারিয়েছে। আর এর পেছনে বড় অবদান কার, সেটি আর বলার অপেক্ষা রাখে না। ডানহাতি অফস্পিনার রোমালিয়ার বোলিং ফিগারটা ছিল এমন– ৩.২-৩-০-৭। অর্থাৎ ৩.২ ওভারে তিনি কোনো রান না দিয়েই নিলেন ৭ উইকেট।

আরও পড়ুনঃ   মুস্তাফিজের ফেরার ম্যাচে জয়ের ধারায় ফিরলো চেন্নাই

ছেলে ও মেয়েদের আন্তর্জাতিক ক্রিকেটে সবমিলিয়ে ০ রানে ৭ উইকেট নেওয়ার ঘটনা এবারই প্রথম। তবে মেয়েদের আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এক ইনিংসে ৭ উইকেট নেওয়ার ঘটনা এ নিয়ে তিনবার দেখা গেছে। ৭ উইকেট নেওয়া বাকি দুই বোলার ফেডেরিক ওভারডিজক ও অ্যালিসন স্টকস। কোনো রান না দিয়ে সেরা বোলিংয়ের কীর্তি আগে ছিল নেপালের অঞ্জলি চাঁদের। মালদ্বীপ নারী দলের বিপক্ষে ২০১৯ সালে ০ রানে ৬ উইকেট নেন অঞ্জলি।

ম্যাচটিতে এদিন টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ইন্দোনেশিয়া অধিনায়ক নি ওয়ান সারিয়ানি। স্বাগতিকরা নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৫১ রানের সংগ্রহ দাঁড় করায়। তাদের সর্বোচ্চ ৬১ রান করেছেন ওপেনার নি পুতু আয়ু নন্দ সাকারিনি। ৪৪ বলের ইনিংসে তিনি মেরেছেন ৬টি চার ও ১টি ছক্কা। মঙ্গোলিয়ার হয়ে ২৯ রান খরচায় সর্বোচ্চ ৪ ‍উইকেট নেন মেন্দবায়ার এনখজুল।

আরও পড়ুনঃ   নেইমারের মাঠে ফেরার সময় জানাল ব্রাজিল

জবাবে রানতাড়ায় রোমালিয়ার বোলিং তোপে মাত্র ২৪ রানেই গুটিয়ে যায় মঙ্গোলিয়া। অথচ তারা ব্যাটিং করে ১৬.২ ওভার। ১২৭ রানের বড় এই পরাজয়ের পর ইন্দোনেশিয়া সিরিজ শেষ করেছে ৪-০ ব্যবধানের লিড নিয়ে।