রাবির গ্রীষ্মকালীন ছুটি সমন্বয়, একত্রে ইদুল আজহায় ২৩ দিনের ছুটি

রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গ্রীষ্মকালীন ছুটি ইদুল আজহার ছুটির সঙ্গে পুনর্বিন্যাস করা হয়েছে। এর ফলে তাপদাহের মধ্যেও জুন মাসের প্রথম সপ্তাহ পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা চলবে। বিভাগ ও ইনস্টিটিউট চাইলে এসময়ে অনলাইনে ক্লাস নেয় যাবে। বুধবার (২৪ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর হতে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

আরও পড়ুনঃ   বাঘায় পাড়া-মহল্লায় সাড়া ফেলেছে মানুষের ব্যতিক্রমী গরু ও খাসির "গোশত"সমিতি

সংবাদ বিজ্ঞপ্তি অনুসারে, পুনর্বিন্যাস্ত ছুটিতে বিশ্ববিদ্যালয়ের ক্লাস ও পরীক্ষাসমূহ ৯-২৭ জুন পর্যন্ত ১৯ দিন ও অফিসসমূহ ৯-২৫ জুন পর্যন্ত ১৭ দিন বন্ধ থাকবে। ৩০ জুন হতে ক্লাস ও পরীক্ষাসমূহ যথারীতি অনুষ্ঠিত হবে। পুনর্বিন্যাস্ত ছুটির আগের ও পরের সাপ্তাহিক ছুটি মিলিয়ে মোট ২৩ দিনের ছুটি থাকবে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের বার্ষিক ক্যালেন্ডার অনুযায়ী গ্রীষ্মকালীন ছুটি ৫ থেকে ৯ মে এবং ১৬ থেকে ২৪ জুন ইদুল আজহার ছুটি পূর্বনির্ধারিত ছিল। চলমান তাপদাহের কারণে পানি সংকটের আশঙ্কা এবং শিক্ষার্থীদের এতদসংক্রান্ত নানাবিধ অসুবিধার কথা বিবেচনা করে ছুটি পুর্বিন্যাসের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়া, এর আগের ২ মে ক্লাস বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহার করা হলো।