ফে‌রি ক‌রে গান গে‌য়ে উপার্জন করা বীরমুক্তিযোদ্ধা দিলীপ মারা গে‌ছে

অনলাইন ডেস্ক : রাস্তা-ঘাট ও হাট বাজা‌রে ফে‌রি ক‌রে গান গে‌য়ে টাকা উপার্জন করা টাঙ্গাইলের কা‌লিহাতীর বীর মু‌ক্তি‌যোদ্ধা দিলীপ কুমার দে (৮৫) মারা গে‌ছেন। তি‌নি উপ‌জেলার বাংড়া ইউনিয়নের উত্তর বাগুটিয়া গ্রামের বা‌সিন্দা।

গান গে‌য়ে উপার্জনের টাকায় সংসার চালা‌নো অসচ্ছল ওই বীর মু‌ক্তি‌যোদ্ধা নি‌য়ে জন‌প্রিয় মা‌ল্টি‌মি‌ডিয়ার অনলাইন নিউজ পোর্টাল ঢাকা‌পো‌স্টে ‘জীবনসংসারে যুদ্ধ শেষ হয়নি বীর মুক্তিযোদ্ধা দিলীপের” শি‌রোনা‌মে স‌চিত্র প্রতি‌বেদন প্রকা‌শিত হ‌য়ে‌ছিল।

বুধবার (১৭ এপ্রিল) দুপু‌রে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে রাষ্ট্রীয় মর্যাদায় তাকে গার্ড অব অনারসহ ফুলেল শ্রদ্ধা জানা‌নো হয়। প‌রে স্থানীয় মহাশশ্মান ঘা‌টে তার শেষকৃত্য সম্পন্ন করা হয়। এরআগে রাত ৩টার দিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি পরলোকগমন করেন। মহান মুক্তিযুদ্ধে অংশ নিয়ে জয় লাভ করলেও জীবন যুদ্ধে এই বীর মুক্তিযোদ্ধা ঠিক তার গানের কথার মতো তার সুর যেন থেমে গেল।

আরও পড়ুনঃ   চাঁদে যাওয়ার প্রস্তুতি নাও: শিশুদের প্রতি প্রধানমন্ত্রী

অভাবের সংসারে বিভিন্ন প্রয়োজনে নেওয়া ঋণের কিস্তি পরিশোধের পর যা থাকতো তা দিয়ে চিকিৎসা ও পরিবার চলতো না তার। তাই প্রায় বাড়ি থেকে বেরিয়ে পড়তেন আশপাশের মানুষদের গান শোনাতে। গান শুনে খুশি হয়ে মানুষ এ বীরমু‌ক্তি‌যোদ্ধা‌কে টাকা দি‌তেন।

আরও পড়ুনঃ   আপিল বিভাগের রায়ের পর কমিশন গঠনের সুযোগ নেই : তথ্য প্রতিমন্ত্রী

প্রসঙ্গত, ২০২২ সালের বিজয় দিবসে চ্যানেল আই বীর মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা দেওয়াসহ চিকিৎসার সহযোগিতা হিসেবে ৫০ হাজার টাকা প্রদান করে। এছাড়া নিউইর্য়কের জনপ্রিয় ইউটিউবার প্রিসিলাও বীর মুক্তিযোদ্ধা দীলিপ কুমারের চিকিৎসার জন্য আর্থিক সহায়তা ক‌রে‌ছি‌লেন।