হেডের সেঞ্চুরিতে আইপিএল ইতিহাসের সর্বোচ্চ সংগ্রহ হায়দরাবাদের

অনলাইন ডেস্ক : সপ্তাহ দুয়েক আগেই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ইতিহাসে দলীয় রানের রেকর্ড গড়েছিল সানরাইজার্স হায়দরাবাদ। নিজেদের সেই রেকর্ড এবার নিজেরাই ভেঙে নতুন করে গড়েছে তারা। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে ২৮৭ রানের পাহাড়সম সংগ্রহ গড়েছে হায়দরাবাদ। যা আইপিএল ইতিহাসে কোনো দলের সর্বোচ্চ সংগ্রহ।

বেঙ্গালুরুতে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২৮৭ রান করেছে হায়দরাবাদ। দলের হয়ে সর্বোচ্চ ১০২ রান করেছেন ট্রাভিস হেড। তাছাড়া ৩১ বলে ৬৭ রান এসেছে হেনরিখ ক্লাসেনের ব্যাট থেকে।

আরও পড়ুনঃ   কোচ জাফরুল এহসানের মৃত্যু, বিসিবির শোক

শুরুতে ব্যাট করতে নেমে হায়দরাবাদকে উড়ন্ত শুরু এনে দেন দুই ওপেনার ট্রাভিস হেড ও অভিষেক শর্মা। প্রথম পাওয়ার প্লেতে কোনো উইকেট না হারিয়ে ৭৬ রান যোগ করেন তারা। ৩৪ রান করে অভিষেক সাজঘরে ফিরলে ভাঙে ১০৮ রানের উদ্বোধনী জুটি।

অভিষেক ফিরলেও রানের গতিতা তা প্রভাব ফেলেনি। তিনে নেমে হেডের সঙ্গে রান উৎসবে যোগ দেন হেনরিখ ক্লাসেন। হেড প্রথম ফিফটি করেন ২০ বলে। আর সেঞ্চুরি পূর্ণ করেছেন ৩৯ বলে। সবমিলিয়ে ৪১ বলে ১০২ রান করেছেন এই অজি ওপেনার।

আরও পড়ুনঃ   বিশ্বকাপ খেলতে রাতে দেশ ছাড়ছে বাংলাদেশ দল

হেডের বিদায়ের পর ঝড় অব্যাহত রাখেন ক্লাসেন। এই প্রোটিয়া ২৩ বলে ফিফটি করেছেন। আর সাজঘরে ফেরার আগে ৩১ বলে করেছেন ৬৭ রান। শেষদিকে ১০ বলে অপরাজিত ৩৭ রানের ক্যামিও খেলেছেন আব্দুল সামাদ। তাতেই আইপিএল ইতিহাসের সর্বোচ্চ রানের সংগ্রহ পায় হায়দরাবাদ।