৬ বলে ৬ ছক্কায় ইতিহাসের পাতায় নেপালি ক্রিকেটার

অনলাইন ডেস্ক : আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এক ওভারে ৬ ছক্কার বিরল কীর্তি রয়েছে কেবল বিশ্বের দুজন ব্যাটারের। ভারতের যুবরাজ সিং ও ওয়েস্ট ইন্ডিজের কাইরন পোলার্ডের পর তৃতীয় ব্যাটসম্যান হিসেবে এবার এক ওভারে ৬ বলে ৬ ছক্কা হাঁকালেন নেপালের দীপেন্দ্র সিং আইরে।

ওমানে চলমান এসিসি প্রিমিয়ার কাপে কাতারের বিপক্ষে ইনিংসের ২০ তম ওভারে ৬ বলে ৬ ছক্কা হাঁকিয়ে ইতিহাসের পাতায় ঢুকে গেলেন নেপালি এই ব্যাটার। আন্তর্জাতিক ক্রিকেটে সব মিলিয়ে ৫ম ব্যাটার হিসেবে এই কীর্তি গড়লেন তিনি। উল্লেখ্য, ওয়ানডে ক্রিকেটে এমন নজির আছে প্রোটিয়া ব্যাটার হার্শেল গিবস ও যুক্তরাষ্ট্রের জাসকারান মালহোত্রার।

আরও পড়ুনঃ   বাংলাদেশের হারের পর কেমন হলো সুপার এইটের পয়েন্ট টেবিল

এর আগে গেল বছরের সেপ্টেম্বরে এই দীপেন্দ্র সিং যুবরাজ সিংয়ের আরেকটি রেকর্ড ভেঙে দিয়েছিলেন। স্বীকৃত টি-টোয়েন্টিতে দ্রুততম ফিফটির রেকর্ডটি ছিল যুবরাজ সিংয়ের দখলে। ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে ১২ বলে ফিফটি করেছিলেন ভারতের তারকা এই ব্যাটার। ৯ বছর পর সেই রেকর্ড অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগে ছুঁয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজের বিস্ফোরক ব্যাটার ক্রিস গেইল। শেষমেশ যুবরাজের অনন্য সেই কীর্তি ভেঙে দেন নেপালের দীপেন্দ্র সিং আইরে।

২০২৩ এশিয়ান গেমসের ম্যাচে ৯ বলে দ্রুততম ফিফটির রেকর্ড গড়েন নেপালি এই ব্যাটার। এবার ৬ বলে ৬ ছক্কার বিরলতম রেকর্ডেও নাম লেখালেন।

আরও পড়ুনঃ   ভারতের বিপক্ষে কাল মাঠে নামছে বাংলাদেশ

শনিবার এসিসি প্রিমিয়ার কাপের ম্যাচে ১৫ বলে ২৮ রানে অপরাজিত থেকে ওভারটি শুরু করেছিলেন দীপেন্দ্র সিং আইরে। ৬ বলে ৬ ছক্কায় ২১ বলে সেই রান গিয়ে ঠেকলো ৬৪-তে। ইনিংসের ২০ তম ওভারে আক্রমণে এসেছিলেন কাতারের কামরান খান। তার এই ওভারের প্রতিটি বলেই ওভার বাউন্ডারি হাঁকালেন। দীপেন্দ্র’র এমন বিধ্বংসী ব্যাটিংয়ে ৭ উইকেটে ২১০ রানে থামে নেপালের ইনিংস।