আরএমপি পুলিশ লাইন্স ১ হাজার পেঁপে গাছের চারা রোপণ করলেন কমিশনার

স্টাফ রিপোর্টার : রাজশাহী মহানগর পুলিশ লাইন্স ও আরএমপি’র প্রস্তাবিত নতুন পুলিশ লাইন্স মোল্লপাড়ায় আরএমপির উদ্যোগে এক হাজার পেঁপে গাছের চারা রোপণ উৎসবের আয়োজন করা হয়।

রোববার বিকাল ৪টায় রাজশাহী মেট্রোপলিটন পুলিশ লাইন্সে পেঁপে চারা রোপণ উৎসবের আয়োজন করা হয়। অনুষ্ঠানে আরএমপি’র কমিশনার বিপ্লব বিজয় তালুকদার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিভিন্ন জাতের পেঁপে গাছের চারা রোপণ করে অনুষ্ঠানের উদ্বোধন করেন। উদ্বোধনের পর বিভিন্ন পদমর্যাদার পাঁচশত পুলিশ সদস্য ১ হাজার পেঁপে গাছের চারা রোপণ কর্মসূচিতে অংশ নেন।
এসময় পুলিশ কমিশনার বলেন, পেঁপে হলো ‘সুপার ফুড ‘। কাঁচা ও পাকা দুই ভাবেই পেঁপে খাওয়া যায়। দুই অবস্থাতেই পেঁপে আমাদের শরীরের রোগ প্রতিরোধে সমান কার্যকর। চিকিসক থেকে শুরু করে পুষ্টিবিদ সবাই পেঁপে খাওয়ার পরামর্শ দিয়ে থাকেন। আমাদের বাড়ির আশেপাশে খুব সহজেই পেঁপে চারা রোপণ করা যায়।

আরও পড়ুনঃ   ঝলমলিয়া পশুর হাটে অনিয়মের অভিযোগ ক্রেতা ও বিক্রেতার

এছাড়াও তিনি আরও বলেন, বৃক্ষরোপণ আধুনিক জীবনে এক উৎসব। এর কিছুদিন পর বর্ষাকাল শুরু হলে বেশি করে বৃক্ষরোপণ করতে হবে। প্রাকৃতিক ভারসাম্য রক্ষা করার জন্য বৃক্ষরোপণ করতে হবে। তিনি অব্যবহৃত ফাঁকা জায়গায় ফলজ, বনজ ও ভেষজ গাছের চারা রোপণের আহ্বান জানান।

আরও পড়ুনঃ   রাজশাহী-কলকাতা ট্রেন চালুর ঘোষণায় শ্রমিক লীগের আনন্দ র‍্যালি

পেঁপের চারা রোপণের সময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (এডমিন অ্যান্ড ফিন্যান্স) রশীদুল হাসান, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) মোহাম্মদ হেমায়েতুল ইসলামসহ আরএমপি’র ঊর্ধ্বতন কর্মকর্তারা।