নিজের দায়িত্ব পালন না করে সরকারের সমালোচনা করা বিএনপির অভ্যাস: নানক







অনলাইন ডেস্ক : ‘দেশে আইনের শাসন নেই তাই বেইলি রোডেরে অগ্নিকাণ্ডের মতো ঘটনা ঘটে’- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন মন্তব্যের জবাবে পাট ও বস্ত্রমন্ত্রী এবং আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, নিজের দায়িত্ব পালন না করে সরকারের সমালোচনা করা বিএনপির অভ্যাস।

শনিবার রাজধানী লালমাটিয়া মহিলা স্কুল অ্যান্ড কলেজ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে গিয়ে সাংবাদিকদের মন্ত্রী এসব কথা বলেন।

এ সময় বেইলি রোডের ঘটনার পর সব প্রতিষ্ঠানের অগ্নি নির্বাপক ব্যবস্থার রাখায় তাগিদ দেন নানক।

আরও পড়ুনঃ   দুর্গাপুরে গণসংবর্ধনা অনুষ্ঠানে প্রতিমন্ত্রী দারা

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মন্তব্য নিয়ে সাংবাদিকরা জানতে চাইলে নানক বলেন, আসলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের একটি অভ্যাসে পরিণত হয়েছে, সব কিছুর বিরোধীতা করা। নিজের দায়িত্ব পালন না করে, সরকারের সমালোচনা ও বিরোধীতা করা। এটি তাদের একটি অভ্যাস।

বেইলি রোডের অগ্নিকাণ্ড নিয়ে উল্টো বিএনপির সমালোচনা করে মন্ত্রী নানক বলেন, দেখেন এত বড় একটি আগ্নিকাণ্ড হলো। তারা কি তাদের দায়িত্ব পালন করেছে। করেনি। তারা ঘটনাস্থলে ছুটে যায়নি। বিএনপি এখন পর্যন্ত যারা হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে সেখানে বিএনপির কেউ যাননি। যারা নিহত হয়েছে তাদের প্রতি বিএনপি কোনো সহানুভূতিও জানায়নি। আসলে বিএনপি একটি সূত্র বের করে আর সেই সূত্র ‘উদোর পিন্ডি বুধোর ঘাড়ে’ চাপিয়ে দিয়ে তারা তাদের সমস্ত দায়-দায়িত্ব এড়িয়ে যেতে চায়। এরা আসলে দায়িত্বহীন একটি রাজনৈতিক দল। তাই বিএনপি কী বলছে তাতে মানুষের আর দৃষ্টি নেই।

আরও পড়ুনঃ   তানোরে কামারগাঁ ইউপির উপ-নির্বাচনে দুইজনের মনোনয়ন প্রত্যাহার

বিএনপি থেকে দেশের মানুষ দলটির সন্ত্রাসের জন্য দৃষ্টি সরিয়ে নিয়েছে উল্লেখ করে আওয়ামী লীগের এই নেতা বলেন, তাদের মানুষ হত্যার রাজনীতির জন্য মানুষ আসলে তাদের কাছ থেকে দৃষ্টি সরিয়ে নিয়েছে। কাজেই তাদেরকে নিয়ে খুব বেশি বলার আছে বলে আমি মনে করি না।