আরিফুল হক কুমার জামিনে মুক্তি

26

স্টাফ রিপোর্টার : রাজশাহী সাউথ ইস্ট ব্যাংক লিমিটেডের সাবেক ব্যবস্থাপক (এমডি) এএসএম আরিফুল হক কুমারকে জামিনে মুক্তির আদেশ দিয়েছেন আদালত।
গতকাল মঙ্গলবার রাজশাহীর বিভাগীয় স্পেশাল জজ আদালতে আরিফুল হক কুমারের পক্ষে জামিনের আবেদন করা হলে শুনানী শেষে আদালতের বিচারক মোসাম্মৎ ইসমত আরা আগামী ৬ মাসের মধ্যে ঋণের বাকি ৯০ লাখ টাকা পরিশোধের শর্তে জামিন মঞ্জুর করেণ। কুমারের পক্ষে জামিন শুনানী করেণ রাজশাহী বার সমিতির সভাপতি অ্যাড. লোকমান আলী, অ্যাড. আসলাম সরকার। জামিনের বিরোধীতা করেণ দুদকের আইনজীবী শহীদুল হক খোকন। জামিনের পর পরই কোর্ট হাজত থেকে বেরিয়ে আসেন কুমার।
গত ১৪ অক্টোবর দিবাগত রাতে রাজশাহী মহানগরের সিপাইপাড়া এলাকার নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করে দুর্নীতি দমন কমিশনের (দুদক) সমন্বিত জেলা কার্যালয়ের কর্মকর্তারা। আরিফুল সাউথ ইস্ট ব্যাংক লিমিটেডের রাজশাহী শাখার ব্যবস্থাপক ছিলেন। ব্যাংক কর্তৃপক্ষের দায়ের করা মামলাতেই তাকে গ্রেফতার করা হয়। ‘মেসার্স রাকা এন্টার প্রাইজ’ নামে একটি ব্যবসা প্রতিষ্ঠানের প্রোপাইটর রফিকুল ইসলামকে ব্যবস্থাপক থাকাকালে দুই কোটি পাঁচ লাখ টাকা ঋণ দেন আরিফুল হক। এর মধ্যে এক কোটি ১৫ লাখ টাকা পরিশোধ করা হয়।
ব্যাংকের পক্ষ থেকে গত বছর রাজশাহীর আদালতে আরিফুল হক ও রফিকুলকে আসামি করে মামলা দায়ের করা হয়। পরে দুদকের সমন্বিত জেলা কার্যালয়ের একজন কর্মকর্তা মামলার তদন্ত করেণ। তিনি আসামিদের বিরুদ্ধে রাজশাহী মহানগর দায়রা জজ আদালতে অভিযোগপত্রও দাখিল করেণ। আদালত তদন্ত প্রতিবেদন আমলে নিয়ে বিচারের জন্য মামলাটি বিভাগীয় বিশেষ জজ আদালতে পাঠান।
এদিকে সাংস্কৃতিক ব্যক্তিত্ব আরিফুল কুমারকে গ্রেফতারের পর নগরীতে তার মুক্তির দাবিতে বিভিন্ন সংগঠনের ব্যানারে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

SHARE