রাজশাহীতে চিকিৎসা বন্ধ করে পিএসটিসি কর্মীদের বিক্ষোভ

158

স্টাফ রিপোর্টার : নয় মাসের বকেয়া বেতনের দাবিতে চিকিৎসা সেবা বন্ধ করেছে আরবান প্রাইমারী হেলথ কেয়ারের কর্মীরা। মঙ্গলবার সকাল রাজশাহী নগরীর বিভিন্ন হেলথ কেয়ারের কেন্দ্রে এ বিক্ষোভ করে কর্মকর্তা-কর্মচারীরা। এতে দুর্ভোগে পরেন চিকিৎসা নিতে আসা রোগি ও তাদের স্বজনরা।

কর্মচারীদের ভাষ্য, বেতন ভাতা পরিশোধ না করা হলে আগামীতে আরো কঠোর কর্মসূচিতে যাবেন তারা। আপাতত তারা আউট ডোর বন্ধ করে দিয়েছে। কিন্তু বর্তমানে সিজারের জরুরি রোগিদের চিকিৎসা চললেও সেটিও বন্ধ করে দেয়া হবে।

ফিল্ড সুপারভাইজার ইকবাল হোসেন জানান, নয় মাসের বেতন ভাতা না পেয়ে মানবতর জীবন যাপন করছেন তারা। পপুলেশন সার্ভিসেস অ্যান্ড ট্রেনিং সেন্টার (পিএসটিসি) পরিচালিত নগরের সেবা কার্যক্রম পরিচালনা হয়ে থাকে আরবান প্রাইমারী হেলথ কেয়ারে। এই কার্যক্রমে ১২০ জন কর্মকর্তা-কর্মচারী নয় মাস ধরে বেতন পাচ্ছে না।

তিনি বলেন, গত দুই ঈদের বেতন ও বোনাস পান নি তারা। এছাড়া পুজার আগে সনাতন ধর্মের মানুষগুলো বেতন ও বোনাস পায়নি।

ইকবাল বলেন, এর আগে গত ২৫ জুলায় আনন্দোলনে যান হেলথ কেয়ারের কেন্দ্রের কর্মকর্তা-কর্মচারীরা। সেই সময় প্রজেক্ট ডিরেক্টার বেতন পরিশোধের আশ্বাস দিয়েছিলেন। কিন্তু সেই বেতনও পরিশোধ করা হয়নি।

এ বিষয়ে জানতে প্রোগ্রাম ডিরেক্টার আবদুল হাকিম মজুমদারের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করে তাকে পাওয়া যায়নি। মুঠোফোনে কল করা হলে তিনি রিসিভ করেননি।

SHARE