রাসিকের কাজে যুক্ত হলো আধুনিক ইকুইপমেন্ট

26

স্টাফ রিপোর্টার : সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, জনগণের কল্যাণের প্রতিষ্ঠান রাজশাহী সিটি কপোরেশন। নাগরিকদের জীবনমান উন্নয়নে কাজ করে যাচ্ছে প্রতিষ্ঠানটি। জনগণের সেবার মান উন্নয়নে বর্তমান পরিষদ নিরলসভাবে কাজ করছে। নাগরিক সেবায় আরো আধুনিকায়নের লক্ষ্যে যুগোপযোগী যন্ত্রপাতি সংযোজন করা হচ্ছে। এটি সূচনা মাত্র। আগামীতে আরো আধুনিক যন্ত্রপাতি আনা হবে। যার সুফল ভোগ করবে নগরবাসী। এর ফলে শারীরিক শক্তি ব্যবহার না করে প্রযুক্তির উৎকর্ষতা নিয়ে অনেক কাজ সহজভাবে করা সম্ভব হবে।
গতকাল রোববার বিকেলে নগর ভবনের মিনি কনফারেন্স রুমে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র এসব কথা বলেন। রাজশাহী সিটি করপোরেশনের বিভিন্ন শাখার কার্যক্রমে গতিশীলতা আনয়নে আধুনিক ইকুইপমেন্ট সংযোজন করা হয়ছে। এসব ইকুইপমেন্ট সংশ্লিষ্ট বিভাগ ও শাখায় বিতরণ করেন সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।
সিটি মেয়র আরো বলেন, রাজশাহী সিটি কপোরেশন বরেন্দ্রের বাতিঘর। আমি প্রথম মেয়াদে মেয়র থাকাকালে সিটি কপোরেশনের সকল কার্যক্রমে গতি এসেছিল। নগরীর দ্রুতই এগিয়ে যাচ্ছিল। কিন্তু মাঝখানে ছন্দপতন ঘটে। এরফলে উন্নয়ন কাজ থমকে দাঁড়ায়। সেই থমকে যাওয়া অবস্থা থেকে উন্নয়নে গতি আনতে সময় লাগছে।
এ সময় সব যন্ত্রপাতি যথাযথভাবে রক্ষণাবেক্ষণ এবং প্রত্যেকের নিজ নিজ দায়িত্ব আরো যতœবান হয়ে পালনের নির্দেশনা দেন মেয়র।
অনুষ্ঠানে ফুটপাত কাটার জন্য হ্যামারড্রিল, গাছ কাটার জন্য মুয়ার মেশিন, সার্ভে কাজের সুবিধার্থে টোটাল স্টেশন মেশিন, ঘাস কাটার জন্য গ্রাস কাটার মেশিন, চেন শ, ফগার মেশিন, আর্থ অগার সংশ্লিষ্ট বিভাগ ও শাখা প্রধানদের হাতে তুলে দেন মেয়র। সভায় দাপ্তরিক শৃঙ্খলা আনয়নে অটোমেশন হাজিরা, নগর ভবনের সকল শাখা, শহরের গুরুত্বপূর্ণ স্থানে সিসিটিভি ক্যামেরা সংযোজন নিয়ে আলোচনা হয়। রাসিকের যোগাযোগ স্থায়ী কমিটির সভাপতি ২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর নজরুল ইসলামের সভাপতিত্বে সভায় রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, সাবেক দায়িত্বপ্রাপ্ত মেয়র ও ২১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর নিযাম উল আযীম, ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মমিন, ১৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শহিদুল ইসলাম, ২০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রবিউল ইসলাম, প্রধান নির্বাহী কর্মকর্তা শাওগাতুল আলম, সচিব আবু হায়াত রহমতুল্লাহ, প্রধান প্রকৌশলী আশরাফুল হক, মাননীয় মেয়রের একান্ত সচিব আলমগীর কবির, নির্বাহী ম্যাজিস্ট্রেট সমর কুমার পাল, নির্বাহী প্রকৌশলী যান্ত্রিক রেয়াজাত হোসেনসহ বিভিন্ন শাখার কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

SHARE