রামেক হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত রোগীর মৃত্যু

43

স্টাফ রিপোর্টার: রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন আব্দুল মালেক (১৯) নামে ডেঙ্গু আক্রান্ত একজন রোগীর মৃত্যু হয়েছে। সোমবার  বেলা সাড়ে ১১টার দিকে তিনি মারা যান। আব্দুল মালেক চাঁপাইনবাবগঞ্জ সদর এলাকার বাসিন্দা। তিনি ঢাকায় রাজমিস্ত্রির কাজ করতেন।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, ঢাকা থেকে ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে মালেক ঈদ উপলক্ষে বাড়িতে আসেন। এরপর তার অবস্থার অবনতি হলে রোববার (১১ আগস্ট) চাঁপাইনবাবগঞ্জে সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে সোমবার (১২ আগস্ট) ভোরে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

ডা. সাইফুল ফেরদৌস বলেন, ‘আব্দুল মালেককে মুমূর্ষ অবস্থায় রামেক হাসপাতালে আনা হয়। পরে তাকে আইসিইউতে রাখা হয়। বেলা সাড়ে ১১ টায় তিনি মারা যান।’ এই প্রথম রামেকে ডেঙ্গু রোগীর মৃত্যু হলো বলেও জানান তিনি।

রামেক সূত্র জানায়, রামেক হাসপাতালে গত ২৪ ঘণ্টায় নতুন করে ২৫ রোগী ভর্তি হয়েছেন। যাদের সবাই ডেঙ্গু আক্রান্ত হয়ে ঢাকা থেকে রাজশাহী এসেছেন। গত ১৫ জুলাই থেকে এ পর্যন্ত ৩৪৬ জন রোগী ভর্তি হয়েছেন। যার মধ্যে চিকিৎসা নিয়ে ফিরে গেছেন ২৩৯ জন।

SHARE