ডেঙ্গু নিয়ে আতঙ্কিত নয়, সচেতন থাকুন : লিটন

24

স্টাফ রিপোর্টার: রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগ সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, ডেঙ্গু নিয়ে সারা বাংলাদেশের মধ্যে রাজশাহীর অবস্থান এখনো ভালো। এখানে এখন পর্যন্ত মাত্র একজন ডেঙ্গু রোগীকে পাওয়া গেছে। পরিস্কার-পরিচ্ছন্নতা ও পূর্ব সর্তকতার কারণে রাজশাহীতে ব্যাপকভাবে ছড়িয়ে পড়তে পারিনি।

তিনি আরও বলেন, পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ঢাকা থেকে অনেক মানুষ রাজশাহীতে আসবেন। যাত্রীদের সাথে বাস ও ট্রেনে এডিস মশা না আসতে পারে এজন্য আগ থেকেই উদ্যোগ গ্রহণ করা হয়েছে। বাস ও ট্রেনের কর্তৃপক্ষ ঢাকা থেকে বাস ছাড়ার পরপরই বাস ও ট্রেনে মশক নিধনের ওধুষ স্প্রে করবে। ডেঙ্গু নিয়ে আতঙ্কিত নয়, আমাদের সবাইকে সচেতন থাকতে হবে।

১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালন উপলক্ষে শনিবার সন্ধ্যায় রাজশাহী মহানগর মহিলা আওয়ামী লীগ আয়োজিত সভায় তিনি এসব কথা বলেন। নগরীর কুমারপাড়াস্থ মহানগর আওয়ামী লীগের কার্যালয়ে এ সভার আয়োজন করা হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, শোকের মাস আগস্ট আসলেই আমরা শোকাহত হয়ে যায়। এ মাসে নানা ভাবে দেশকে অস্থিতিশীল করার অপচেষ্টা চালানো হয়। এসব বিষয়ে প্রত্যেককে সচেতন থাকতে হবে।

মেয়র আরো বলেন, দেশের মানুষের আর্থিক আয় কয়েকগুন বেড়েছে। বিনামূল্যে বই বিতরণ, স্কুল-কলেজের নতুন নতুন ভবন, স্বাস্থ্যখাতের উন্নয়নসহ সার্বিক ক্ষেত্রেই উন্নয়ন হয়েছে। দেশের উন্নয়ন ফলে আমরা প্রত্যেকে সুফল ভোগ করছি।

রাজশাহী মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি সালমা রেজার সভাপতিত্বে সভায় মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা নওশের আলীসহ থানা ও ওয়ার্ডের মহিলা আওয়ামী লীগের নেত্রীবৃন্দ বক্তব্য দেন। সভার সঞ্চালনায় ছিলেন নগর মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কানিজ ফাতেমা মিতু।

SHARE