চট্টগ্রামে নিজ ভুবনে আইয়ুব বাচ্চু

211

অনলাইন ডেস্ক : বন্দরনগরী চট্টগ্রামে পৌঁছেছেন রূপালি গিটারের জাদুকর ও সঙ্গীতশিল্পী আইয়ুব বাচ্চু। শনিবার সকাল ১০টা ৫০ মিনিটে ইউএস বাংলার একটি ফ্লাইট করে চট্টগ্রাম শাহ আমানত আর্ন্তজাতিক বিমানবন্দরে আইয়ুব বাচ্চুর মৃতদেহ এসে পৌঁছায়।

এয়ারপোর্ট থেকে আইয়ুব বাচ্চুর মৃতদেহ সরাসরি নেয়া হয়েছে নগরের দক্ষিণ পূর্ব মাদারবাড়ি এলাকায় তার নানা বাড়িতে। এ বাড়িতে কেটেছে কিংবদন্তির এ শিল্পীর শৈশবের অর্ধেক সময়। এখানে দুপুর ২টা পর্যন্ত রাখা হবে মরদেহ।

বিকেল ৩টায়  নগরের দামপাড়ায় জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদে নেয়া হবে আইয়ুব বাচ্চুর মরদেহ। সেখানে শ্রদ্ধা জানাবেন তার ভক্তকূল ও সর্বস্তরের মানুষ। এরপর বাদ আছর জমিয়তুল ফালাহ মসজিদ মাঠে অনুষ্ঠিত হবে চতুর্থ নামাজে জানাজা। জানাজা শেষে চৈতন্যগলি কবরস্থানে মায়ের কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হবেন গিটারের এ জাদুকর।

এই বিমানে করেই চট্টগ্রামে ফিরেছেন আইয়ুব বাচ্চু

প্রয়াত এ কিংবদন্তি শিল্পীর মরদেহের দাফন ও সর্বস্তরের জনগণের শ্রদ্ধা নিবেদনের সকল ব্যবস্থার আয়োজন ও প্রস্তুতি নিয়ে রেখেছে চট্টগ্রাম সিটি করপোরেশন।

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন শুধুমাত্র নিকটাত্মীয় ছাড়া আইয়ুব বাচ্চুর চট্টগ্রামের ভক্ত অনুরাগীদের তার লাশ দেখার জন্য শিল্পীর চট্টগ্রামের বাসভবনে (মাদারবাড়ী) ভিড় না করার জন্য বিশেষভাবে অনুরোধ করছেন।

১৮ অক্টোবর মারা যান আইয়ুব বাচ্চু। তার বয়স হয়েছিল ৫৬ বছর। আইয়ুব বাচ্চুর এমন আকস্মিক মৃত্যুতে সাংস্কৃতিক জগতসহ সারাদেশে শোকের ছায়া নেমে আসে।

SHARE