পুঠিয়ায় দু’ইউপি নির্বাচনে ১৮ কেন্দ্রের ১০টি ঝুঁকিপূর্ণ

111
Transparent ballot boxes are being sent to different polling centers from yesterday. The parliamentary election will be held in December 29 this year. Rajshahi, Bangladesh. December 12 2008

পুঠিয়া প্রতিনিধি : আর মাত্র একদিন। রাজশাহীর পুঠিয়ায় দু’টি ইউনিয়ন পরিষদের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। অভিযোগ রয়েছে, নৌকা প্রাথীর কর্মী-সমর্থকরা প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের প্রচার-প্রচারণায় বাধা, বিভিন্ন এলাকার পোস্টার ছিঁড়ে ফেলে দেয়া ও বিরোধীদের ভোট কেন্দ্রে না যেতে হুঁশিয়ারী দেয়ার ঘটনায় এলাকা জুড়ে চরম আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, দুই ইউপিতে চেয়ারম্যান পদে ৫জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সংরক্ষিত ৬টি মহিলা সদস্য পদে লড়ছেন ১৭ জন ও ১৮টি সাধারণ সদস্য পদে ৮০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ১নং পুঠিয়া ইউনিয়নে মোটার ভোটার সংখ্যা ১১ হাজার ৬১৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫ হাজার ৭৪৪ জন ও মহিলা ভোটার ৫ হাজার ৮৭১ জন। অপরদিকে ৬নং জিউপাড়া ইউপিতে মোট ভোটার ২২ হাজার ৯৩১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১১ হাজার ৪৪০ জন ও মহিলা ভোটার রয়েছেন ১১ হাজার ৪৯১ জন।

পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাকিল উদ্দীন আহম্মেদ বলেন, দুই ইউনিয়ন পরিষদে মোট ১৮টি ভোট কেন্দ্রের মধ্যে ১০টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। বাকি ৮টি কেন্দ্র গুরুত্বপূর্ণ হিসেবে দেখা হচ্ছে। ভোটের আগের দিন থেকে কেন্দ্র গুলোতে পুলিশ, আনসারের পাশাপাশি আইনশৃঙ্খলার বিভিন্ন স্ংস্থার লোকজন সার্বক্ষনিক কাজ করবেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটানিং কর্মকর্তা জয়নুল আবেদীন বলেন, প্রথম বারের মত দুই ইউনিয়নবাসীরা তাদের ভোট ইভিএম-এর মাধ্যমে প্রদান করবেন। সে লক্ষে সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন নির্বাচন কমিশন। ভোটারগণ যেনো নিরাপদে তাদের ভোট প্রদান করতে পারেন সে লক্ষে সকল প্রস্তুতি নেয়া হয়েছে।

উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, পুঠিয়া ১নং সদর ইউনিয়নে ৯টি ওয়ার্ডে ৯টি ভোটকেন্দ্রে ৩৬টি ভোটকক্ষে ৫ হাজার ৭৪৪জন পুরুষ ভোটার ও একই ভোটকেন্দ্রে ও একই ভোটকক্ষে ৫ হাজার ৮৭১ জন নারী ভোটার। ৬নং জিউপাড়া ইউনিয়নে ৯টি ওয়ার্ডে ৯টি ভোটকেন্দ্রে ৭২টি ভোটকক্ষে ১১ হাজার ৪৪০জন পুরুষ ভোটার ও একই ভোটকেন্দ্রে ও একই ভোট কক্ষে ১১ হাজার ৪৯১ জন নারী ভোটার ভোট দেবেন।

SHARE