বকেয়া বেতনভাতাসহ নয় দফা দাবিতে কর্মবিরতি পালন পাটকল শ্রমিকদের

99

স্টাফ রিপোর্টার : বকেয়া বেতন ভাতাসহ ৯ দফা দাবিতে ৭২ ঘণ্টার কর্মবিরতি শুরু করেছেন রাষ্ট্রায়ত্ত্ব প্রতিষ্ঠান রাজশাহী জুট মিলের শ্রমিকরা। পূর্বের ঘোষণা অনুযায়ী, মঙ্গলবার সকাল থেকে তারা এই কর্মবিরতি পালন করেছেন। ৭২ ঘণ্টার মধ্যে দাবি আদায় না হলে আরও বৃহত্তর কর্মসূচির কথা ভাবছেন শ্রমিকরা।
এর আগে গত রোববার থেকে তারা বিক্ষোভ শুরু করেন। আন্দোলনের দ্বিতীয় দিন সোমবার তারা লাঠি মিছিল করেন। সেদিনই তারা ৭২ ঘণ্টার কর্মবিরতির কর্মসূচি ঘোষণা করেন। সে অনুযায়ী মঙ্গলবার সকাল থেকে কর্মবিরতি শুরু করেন তারা। এতে তৃতীয় দিনের মতো সড়ক অবরোধ করে বিক্ষোভ ও লাঠি মিছিলও করেন শ্রমিকরা। মঙ্গলবারও শ্রমিকরা কারখানায় কোনো কাজ করেন নি।
রাজশাহী জুট মিলের শ্রমিক ইউনিয়নের সভাপতি জিল্লুর রহমান জানান, আগে তাদের ৪ হাজার ১৫০ টাকা বেতন ছিলো। বর্তমানে বেতন সর্বনিম্ন ৮ হাজার ৩০০ টাকা ঘোষণা করা হলেও তা বাস্তবায়ন হয়নি। এরপরেও গত জানুয়ারি মাস থেকে জুট মিলের প্রায় ৮০০ শ্রমিক কোনো বেতন পাননি। তাই বকেয়া বেতন, মজুরি কমিশন বাস্তবায়ন ও উৎসব ভাতা দেওয়াসহ ৯ দফা দাবিতে তারা আন্দোলন শুরু করেছেন। এতেও তাদের দাবি আদায় না হলে তারা বৃহত্তর কর্মসূচি দিতে বাধ্য হবেন।

SHARE