এফ আর টাওয়ারে আগুনে নিহত ১৯

98

গণধ্বনি ডেস্ক : রাজধানীর বনানীর এফ আর টাওয়ারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় অন্তত ১৯ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার রাতে ফায়ার সার্ভিসের তথ্য কেন্দ্র থেকে এ তথ্য জানানো হয়েছে। এছাড়া এই অগ্নিকাণ্ডের ঘটনায় অন্তত ৭০ জন আহত হয়েছে জানিয়ে ফায়ার সার্ভিস বলছে, তাদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

বৃহস্পতিবার দুপুর পৌনে ১টার দিকে ভবনটিতে আগুন লাগে। ফায়ার সার্ভিসের ৯টি ইউনিট প্রথমে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করলেও পরে আরও ১২টি ইউনিট সেখানে যোগ দেয়। ২১টি ইউনিটের চেষ্টায় পৌনে ৬ ঘণ্টা পর সন্ধ্যা সাড়ে ৬টার দিকে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসে।

আগুন নিভে যাওয়ার পর ভবনটির ভেতরে উদ্ধার অভিযান শুরু করে ফায়ার সার্ভিস। ভবনটির ভেতরে আরও কিছু মৃতদেহ রয়েছে জানিয়ে ফায়ার সার্ভিস বলছে, মৃতের সংখ্যা বাড়বে।

প্রত্যক্ষদর্শীরা জানান, আগুন লাগার পর ভবনটির ভেতর থেকে অনেককে হাত নাড়তে দেখা যায়। এছাড়া ওপর থেকে শার্ট, প্যান্ট নেড়ে বাঁচানোর জন্য অনেককে সংকেত দিতে দেখা যায়। অনেকে আবার উদ্ধারের জন্য চিরকুট লিখে নিচে ফেলেন। আটকে পড়াদের অনেকে ভবনের কাঁচ ভেঙে দেয়াল বেয়ে নামার চেষ্টা করেন। এছাড়া রশি দিয়ে নামতে গিয়ে আহত হন অনেকে।

SHARE