যুক্তরাষ্ট্রে উচ্চশিক্ষার সুযোগ আরও বাড়ানো হবে: মিলার

105

স্টাফ রিপোর্টার : বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার বলেছেন, বাংলাদেশ থেকে যুক্তরাষ্ট্রে যাওয়া শিক্ষার্থীরা খুবই মেধাবী ও ভালো। সে কারণে যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলো এদেশের শিক্ষার্থীদের বেশি বেশি উচ্চশিক্ষার সুযোগ দিয়ে আসছে। আগামীতে এই সুযোগ আরও বাড়ানো হবে।

বুধবার (২৭ মার্চ) দুপুরে রাজশাহী বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে আমেরিকান কর্নার উদ্বোধন শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

রাষ্ট্রদূত রবার্ট মিলার বলেন, আমেরিকান কর্নারের মাধ্যমে এখন থেকে জনসাধারণ ও শিক্ষার্থীরা যুক্তরাষ্ট্রের শিক্ষা বৃত্তি বা তথ্য পেয়ে আরও বেশি উপকৃত হবেন।

তিনি সাংবাদিকদের বলেন, ঢাকা, চট্টগ্রাম, খুলনা ও সিলেটে আমেরিকান কর্নার রয়েছে। এজন্য শিক্ষানগরী রাজশাহীতেও এটি চালু করা হলো।

রাষ্ট্রদূত বলেন, প্রধানত শিক্ষার্থীদের কথা চিন্তা করে কর্নারগুলো চালু করা হলেও এগুলো সব শ্রেণি-পেশার মানুষেরই কাজে লাগবে। শিক্ষার্থীরা এখান থেকেই তথ্য পাবে কীভাবে যুক্তরাষ্ট্রে পড়াশোনার জন্য যাওয়া যায়। এটা একটা তথ্যকেন্দ্র। আমেরিকার সব তথ্যই এখানে মিলবে।

এর আগে মার্কিন রাষ্ট্রদূত বরেন্দ্র বিশ্ববিদালয়ে শুভেচ্ছা বক্তব্য রাখেন। এ সময় সেখানে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা ও আমেরিকান কর্নারের কো-অর্ডিনেটর আইরিন সুলতানাসহ বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

পরে ‘আমেরিকান কর্নার’-এর উদ্বোধন করেন আর্ল রবার্ট মিলার। বেসরকারি এই বিশ্ববিদ্যালয়টি রাজশাহী মহানগরীর তালাইমারী এলাকায় অবস্থিত। ক্যাম্পাসে এই কর্নার উদ্বোধন করা হয়।

SHARE