রাজবাড়ী থেকে অপহৃতকে রাজশাহীতে উদ্ধার, গ্রেফতার ৩

87

স্টাফ রিপোর্টার :  রাজবাড়ী জেলা থেকে অপহৃত এক ব্যক্তিকে রাজশাহী মহানগর এলাকা থেকে উদ্ধার করেছে শাহ মখদুম থানা পুলিশ। সোমবার (২৫ মার্চ) গভীর রাতে তাকে উদ্ধার করা হয়।

এ ঘটনায় জড়িত নারীসহ তিন অপহরণকারীকে গ্রেফতার করেছে পুলিশ। জিজ্ঞাসাবাদ শেষে মঙ্গলবার  বিকেলে তাদের রাজবাড়ী থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন-মহানগরীর শাহ মখদুম থানার নওদাপাড়া এলাকার বিপ্লব উদ্দিনের স্ত্রী
কাকলী বেগম (৩২), তার স্বামী বিপ্লব উদ্দিন (৩৫) ও মহানগরীর শালবাগান পাওয়ার হাউজ মোড়ের তাজুল ইসলামের ছেলে শরীফুল ইসলাম (২২)। তাদের কাছ থেকে নগদ ৩২ হাজার টাকা ও চারটি মোবাইল ফোন জব্দ করা হয়েছে।

বিকেলে রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার ইফতে খায়ের আলম  এ তথ্য জানান। তিনি বলেন, এ ঘটনায় ভিকটিম শেখ মো. জসিম উদ্দিনকে উদ্ধার করা হয়েছে। তিনি রাজবাড়ীর গোয়ালন্দ থানার উজানচর শেখের পাড়া এলাকার মৃত শেখ নুরুদ্দিন আহম্মেদের ছেলে। তিনি রাজবাড়ীর ‘মশাল’ কয়েল তৈরির কোম্পানিতে চাকরি করেন।

গত ২৪ মার্চ কর্মস্থলে যাওয়ার জন্য বাড়ি থেকে বের হন জসিম উদ্দিন। পথে এই তিন অপহরণকারী জসিমকে জোর করে ধরে নিয়ে যান। পরে ভিকটিম জসিম উদ্দিনকে অপহরণ করা হয়েছে জানিয়ে তারা জসিমের ব্যবহৃত মোবাইল ফোন থেকে তার বাড়ির লোকজনের কাছে বিকাশে ২০ হাজার টাকা দাবি করেন। এর কিছুক্ষণ পরই আবার এক লাখ টাকা মুক্তিপণ দাবি করে। এই টাকা না দিলে অপহৃত জসিমকে খুন করার হুমকি দেন।

এ ঘটনায় ভিকটিমের লোকজন প্রথমে ২০ হাজার এবং পরে ৩৫ হাজার টাকা সর্বমোট ৫৫ হাজার টাকা অপহরণকারীদের বিকাশের মাধ্যমে দেন। এছাড়া বাদীর ভাই শেখ মো. জাহিদুর রহমান (৩৭) গোয়ালন্দ ঘাট থানায় মামলা করেন।

পরে বিশেষ সূত্রের মাধ্যমে রাজবাড়ী জেলা পুলিশ অপহরণকারীদের অবস্থান রাজশাহীতে নিশ্চিত হয়। বিষয়টি মহানগর পুলিশের শাহ মখদুম থানাকে জানান। এর পরিপ্রেক্ষিতে শাহ মখদুম থানা পুলিশ বিশেষ অভিযান চালিয়ে নওদাপাড়া এলাকা থেকে ভিকটিম শেখ মো. জসিম উদ্দিনকে উদ্ধার করে। এছাড়া তিন অপহরণকারীকে গ্রেফতার করে।

বিকেলে শাহ মখদুম থানা পুলিশ তাদের রাজবাড়ী জেলার গোয়ালন্দঘাট থানা পুলিশের কাছে হস্তান্তর করে৷ এ ব্যাপারে তারা প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নিচ্ছেন বলেও জানান মহানগর পুলিশের মুখপাত্র ইফতে খায়ের আলম।

SHARE