আজ চাঁপাইনবাবগঞ্জের ৪টি উপজেলায় নির্বাচন

165

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : আজ রোববার একযোগে তৃতীয় ধাপে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ, নাচোল, ভোলাহাট এবং গোমস্তাপুর উপজেলা পরিষদ নির্বাচন। ভোট গ্রহণের জন্য প্রতিটি কেন্দ্রে ব্যালট বাক্স ও ব্যালট পেপারসহ নির্বাচনী সরঞ্জাম নিয়ে প্রিজাইডিং অফিসাররা গতকাল শনিবার কেন্দ্রগুলোতে পৌঁছে গেছেন। এছাড়া, অবাধ ও সুষ্ঠু নির্বাচনে পর্যাপ্ত ব্যবস্থা নিয়েছে প্রশাসন।
জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, শিবগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে সৈয়দ মো. নজরুল ইসলাম (আ’লীগ), হাজী মো. মহসীন আলী মিয়া (বিদ্রোহী), জামাল হোসেন পলাশ (জাসদ) ও মেহেদী হাসান (স্বতন্ত্র) এবং ভাইস চেয়ারম্যান পদে গোলাম মুর্শেদ পারভেজ, গোলাম কিবরিয়া, অধ্যাপক রফিকুল ইসলাম, মজিবুর রহমান ও সাইফুল ইসলাম এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে নূরজাহান খাতুন (আ’লীগ সমর্থিত), শিউলি বেগম ও মোসা. নুরজাহান প্রতিদ্বন্দ্বিতা করছেন। ১৬৬টি ভোট কেন্দ্রে ১ হাজার ৩২টি বুথে ৪ লাখ ১৬ হাজার ১’শ ৩২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।
অন্যদিকে নাচোলে চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান আবদুল কাদের (আ’লীগ), আবু রেজা মোস্তফা কামাল শামীম (বিদ্রোহী) ও বিশ^নাথ মাহাতো মাজু। ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান মজিবুর রহমান, রেজাউল করিম বাবু, হারুন আর রশিদ, আবদুল্লাহ আল মাহমুদ, হাফিজুর রহমান এবং মতিলাল বর্মণ। মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান জান্নাতুন নঈম মুন্নি, নাজমা বেগম, শামিমা ইয়াসমিন ও রঞ্জনা বর্মণ । ৫৫টি কেন্দ্রে ২’শ ৮৩টি বুথে ১ লাখ ৬ হাজার ৫’শ ৫৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।
এ উপজেলায় ভোলাহাটে চেয়ারম্যান পদে রাব্বুল হোসেন (আ’লীগ), বর্তমান উপজেলা চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম (বিএনপি বহিস্কৃত) ও বাবর আলী বিশ^াস। ভাইস চেয়ারম্যান পদে কামাল উদ্দিন, রুবেল আহমেদ (বিএনপি), মিলন আলী, গরিবুল্লাহ দবির, আনোয়ার হোসেন রজব। মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান রেশমাতুল আরশ রেখা, শাহানাজ খাতুন ও শাহাজাদি বিশ্বাস। ৩২টি কেন্দ্রে ২ শ টি বুথে ৭৪ হাজার ১ শ ৯৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।
গোমস্তাপুরে চেয়ারম্যান পদে হুমায়ন রেজা (আ’লীগ) ও আফসার আলী খান (বিদ্রোহী)। ভাইস চেয়ারম্যান পদে সেরাজুল ইসলাম, দোলোয়ার হোসেন বুলবুল, মুঈন উদ্দিন, হাসানুজ্জামান নুহ ও আশরাফুল ইসলাম এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে মার্জিনা বেগম, নুরুননেসা বুবলী, মাহফুজা খাতুন, কুইন আরা ও জোহনা খাতুন। এ উপজেলায় ৭৪টি কেন্দ্রে ৪’শ ৯৪টি বুথে ১ লাখ ৯৬ হাজার ৯’শ ২৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।
এ ২টি উপজেলার রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দেবেন্দ্রনাথ উরাঁও জানান, নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। নির্বাচনী এলাকায় মোবাইল টিম, র‌্যাব ও স্ট্র্রাইকিং ফোর্স বিজিবি টহলে থাকবে এবং সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করতে আইশৃঙ্খলা রক্ষাবাহিনী তাদের নিরাপত্তা বলয় তৈরি করেছেন।
এদিকে, পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম জানান, সুষ্ঠুভাবে নির্বাচন করার লক্ষে ৪টি উপজেলায় পর্যাপ্ত পরিমাণ আইনশৃঙ্খলা রক্ষাকারি বাহিনী ও ভ্রাম্যমাণ আদালত সার্বক্ষনিক দায়িত্বে থাকবেন। এ পর্যন্ত কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি এবং নির্বাচনের দিন কোন ঘটনা ঘটতে দেয়া হবে না। সদা সতর্ক অবস্থায় রয়েছে আইশৃঙ্খলা বাহিনী।
রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা মোতাওয়াক্কিল রহমান জানান, সুষ্ঠু ও অবাধ নির্বাচনের জন্য সকল ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে। স্ব স্ব উপজেলা নির্বাহী অফিসারের কাছ থেকে ব্যালট বাক্স ও ব্যালট পেপারসহ নির্বাচনী সরঞ্জাম প্রিজাইডিং অফিসাররা বুঝে নিয়েছেন।

SHARE