রাজশাহীতে সতর্ক অবস্থানে আইন-শৃঙ্খলা বাহিনী

190
স্টাফ রিপোর্টার : ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়কে কেন্দ্র করে রাজশাহীতে সতর্ক অবস্থানে রয়েছে আইন-শৃঙ্খলা বাহিনী। কোনো নিরাপত্তা হুমকি না থাকলেও বুধবার (১০ অক্টোবর) সকাল থেকে গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে।

গ্রেনেড হামলার রায় ঘোষণাকে কেন্দ্র করে রাজশাহীতে কেউ সহিংসতা বা নাশকতার চেষ্টা করলে তাকে কঠোর হাতে দমন করা হবে বলে জানিয়েছেন রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র সিনিয়র সহকারী কমিশনার (সদর) ইফতে খায়ের আলম।

এদিকে সকাল থেকে রাজশাহীর গুরুত্বপূর্ণ মোড়ে মোড়ে তল্লাশি চালানো হচ্ছে। জোরদার করা হয়েছে র‌্যাবের টহল। মহানগরীর প্রবেশমুখগুলোতে নেওয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা। সেখানে চেকপোস্ট বসিয়ে সন্দেহভাজন ব্যক্তিদের ব্যাগ, লাগেজ ও দেহ তল্লাশি করা হচ্ছে। এছাড়া মোটরসাইকেলসহ বিভিন্ন যানবাহনে রুটিন তল্লাশি চলছে।

রায়কে কেন্দ্র করে বিএনপি-জামায়াতের নাশকতার আশঙ্কায় রাজশাহীজুড়েই নিরাপত্তা বলয় গড়ে তুলেছেন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। যাতে করে সাধারণ মানুষের জানমালের নিরাপত্তায় কোনো ব্যাঘাত না ঘটে।

এছাড়া রায়কে কেন্দ্র করে যদি অস্থিতিশীল কোনো পরিস্থিতি তৈরি হয় তবে নেতাকর্মীদের নিয়ে তা মোকাবেলা করার কথা জানিয়েছে আওয়ামী লীগ। এজন্য নেতাকর্মীদের সতর্ক থাকতে বলা হয়েছে বলে জানিয়েছেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার।

জানতে চাইলে রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র সিনিয়র সহকারী কমিশনার (সদর) ইফতে খায়ের আলম  বলেন, রায়ের দিন মহানগরীর মিছিল-সমাবেশ নিষিদ্ধ করা হয়নি। তবে রায়কে কেন্দ্র করে মহানগর পুলিশ সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছে বলেও জানান এই কর্মকর্তা।

SHARE