ডা. এহসান হক ইয়ুথ অ্যাওয়ার্ড পেলেন রাজশাহী কলেজের শবনম মুস্তারি

62

স্টাফ রিপোর্টার : প্রথমবারের মত ডা. এহসান হক ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড পেয়েছেন রাজশাহী কলেজের সমাজবিজ্ঞান বিভাগের চতুর্থ বিভাগের শিক্ষার্থী শবনম মুস্তারি। ‘সামাজিক স্কুল’ নামে দুস্থ শিশুদের জন্য শিক্ষাপ্রতিষ্ঠান পরিচালনা করায় তাকে এ পুরস্কার প্রদান করা হয়। গতকাল বুধবার বেলা ১১টায় রাজশাহী কলেজে স্বেচ্ছাসেবী সংগঠন ডিস্ট্রেসড চিলড্রেন এন্ড ইনফ্যান্টস ইন্টারন্যাশনাল (ডিসিআই) তাকে এই পুরস্কার প্রদান করে।
শবনম মুস্তারিকে পুরস্কার হিসেবে ক্রেস্ট ও এবং পঞ্চাশ হাজার টাকা পুরস্কার দেয়া হয়। সংগঠনের সদস্যরা জানান, এই অ্যাওয়ার্ড প্রোগ্রামের মূল উদ্দেশ্য হল যে সকল শিক্ষার্থী আর্তমানবিক কর্মকা- ও সুবিধাবঞ্চিত মানুষের সেবায় কাজ করবে তাদেরকে উদ্বুদ্ধ করা। প্রাথমিকভাবে ডা. এহসান হক যে সকল শিক্ষাপ্রতিষ্ঠানে পড়ালেখা করেছেন সেসকল প্রতিষ্ঠানে এ অ্যাওয়ার্ড প্রোগ্রাম শুরু করা হবে।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, রাজশাহী কলেজের প্রিন্সিপাল অধ্যাপক হাবিবুর রহমান। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ভাইস-প্রিন্সিপাল অধ্যাপক আল ফারুকী চৌধুরী, সমাজবিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক নাজনীন সুলতান, রাজশাহী কলেজের সকল শিক্ষকবৃন্দ, ডিসিআই এর প্রোগ্রাম ম্যানেজার জামাল আব্দুন নাসের, প্রোগ্রাম ডেভলপমেন্ট অফিসার হুমায়ুন কবীর প্রমুখ।

SHARE