হাসান আজিজুল হক ও গোলাম আরিফকে সংবর্ধনা দিলেন রাসিক মেয়র লিটন

80

স্টাফ রিপোর্টার : রাষ্ট্রীয় সর্বোচ্চ সম্মাননা একুশে ও স্বাধীনতা পদকে ভূষিত হওয়ায় রাজশাহীতে ভাষাসৈনিক গোলাম আরিফ টিপু ও উপ-মহাদেশের প্রখ্যাত কথাসাহিত্যিক হাসান আজিজুল হককে সংবর্ধনা দেয়া হয়েছে। গতকাল রোববার দুপুরে নগর ভবনের গ্রিনপ্লাজায় আয়োজিত ১০ দিনব্যাপি বঙ্গবন্ধু আন্তর্জাতিক সাংস্কৃতিক উৎসব উদ্বোধনী অনুষ্ঠানে তাদের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন মেয়র এএএইচএম খায়রুজ্জামান লিটন।
রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের পৃষ্ঠপোষকতায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত হচ্ছে। উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর অধ্যাপক ড. আতিউর রহমান। উদ্বোধক ছিলেন, বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের সদস্য সচিব কবি শেখ হাফিজুর রহমান। স্বাগত বক্তব্য দেন, উৎসব উদযাপন পরিষদের আহ্বায়ক ভাষাসৈনিক আবুল হোসেন।
অনুষ্ঠানে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সাংস্কৃতিক উৎসবের উদ্বোধনের পর জাতীয় পর্যায়ে গৌরবোজ্জ্বল ও কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ কথাসাহিত্যিক হাসান আজিজুল হক ও যুদ্ধাপরাধী ট্রাইব্যুনালের প্রধান কৌঁসুলি ভাষাসৈনিক গোলাম আরিফ টিপুকে সম্মাননা ক্রেস্ট দিয়ে সংবর্ধিত করেন, মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।
উল্লেখ্য, এবছরের স্বাধীনতা পুরস্কারের জন্য মনোনিতদের তালিকায় রয়েছেন রাজশাহী বিশ^বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক ও কথাসাহিত্যিক প্রফেসর হাসান আজিজুল হক। আর যুদ্ধাপরাধী ট্রাইব্যুনালের প্রধান কৌসুলি ভাষাসৈনিক গোলাম আরিফ টিপু এ বছর একুশে পদকে ভূষিত হয়েছেন।

SHARE