বর্ণাঢ্য আয়োজনে রাজশাহী অঞ্চলে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন

107

গণধ্বনি ডেস্ক : ‘বঙ্গবন্ধুর জন্মদিন রং ছড়ানো আলো, লাল সবুজের বাংলাদেশে থাকবে শিশু ভালো’ স্লোগানে রাজশাহীর জেলা ও উপজেলাগুলোতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৯৯ তম জন্মদিন পালিত হয়েছে। এ উপলক্ষে গতকাল রোববার সকালে জেলা ও উপজেলা প্রশাসনের উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী অর্পণ, র‌্যালি, দোয়া মাহফিল, চিত্রাঙ্কন, রচনা, কুইজ প্রতিযোগিতা, আলোচনা সভা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত হয়। প্রতিনিধিদের পাঠানো খবর:
কেশরহাট:
এ উপলক্ষে আলোচনাসভা, সেমিনার, র‌্যালি, মিলাদ, শিক্ষার্থীদের চিত্রাঙ্কনসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে অংশ নেয় উপজেলা ও পৌর আওয়ামীলীগসহ সহযোগি সংগঠন, কেশরহাট পৌরপ্রশাসন, থানা, মুক্তিযোদ্ধা সংসদ, কেশরহাট উচ্চবিদ্যালয়, কেশরহাট টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট ইন্সটিউিট। এসময় উপস্থিত ছিলেন সাংসদ আয়েন উদ্দিন, উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট আবদুস সালাম, কেশরহাট পৌরসভার মেয়র শহিদুজ্জামান শহিদ, প্যানেল মেয়র রুস্তম আলী প্রামাণিক, উজপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মেহবুব হাসান রাসেল প্রমূখ।
তানোর:
দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি পৌরশহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একইস্থানে গিয়ে শেষ হয়। পরে সেখানে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয় । এরপর অনুষ্ঠিত হয় আলোচনা সভা।
এসভায় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) চৌধুরী মুহা. গোলাম রাব্বী, তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) খাইরুল ইসলাম, তদন্ত ওসি রাকিবুল হাসান, উপজেলা কৃষি কর্মকর্তা শফিকুল ইসলাম, প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. আব্দুল মজিদ, মাধ্যমিক কর্মকর্তা আমিরুল ইসলাম, উপজেলা আ’লীগের দফতর সম্পাদক ও শিক্ষক নেতা জিল্লুর রহমান, আকচা স্কুলে প্রধান শিক্ষক ইসলাম উদ্দিন, একে সরকার কলেজ অধ্যক্ষ হাবিবুর রহমান মিঞা প্রমুখ। সভঅটি সঞ্চালনা করেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা সাদিকুজ্জামান। এ সময় উপজেলা পরিষদের বিভিন্ন দফতরের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।
এদিকে, দিবসটি উপলক্ষে সকালে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান আ’লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। পরে এ উপলক্ষে দলীয় কার্যালয়ে কেক কাটা শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এছাড়াও একইদিন উপজেলার বিভিন্ন সরকারি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক সংগঠন দিনব্যাপি নানা কর্মসূচির মধ্য দিয়ে যথাযথ মর্যাদায় দিবসটি পালন করে।
পুঠিয়া:
উইপলক্ষে অয়োজিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য ড. মনসুর রহমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নিবাহী অফিসার মো. ওলিউজ্জামান। কর্মসূচিসমূহে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের বিভিন্ন দফতরের কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিবর্গ, সাংবাদিক, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, ছাত্র-ছাত্রী এবং সাধারণ জনগণ।
অপরদিকে পুঠিয়া পৌরসভার সকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৯৯ তম জন্মদিন পালন উপলক্ষে শ্রদ্ধাঞ্জলি, র‌্যালি ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন পৌর মেয়র রবিউল ইসলাম রবি, সহকারী প্রকৌশলী শহিদুল ইসলামসহ ওয়ার্ড কাউন্সিলরবৃন্দ।
দুর্গাপুর:
এ দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা মিলনায়তনে গতকাল রোববার আলোচনা সভা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংসদ প্রফেসর ডা. মনসুর রহমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটন সরকার। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন দুর্গাপুর পৌরসভার মেয়র তোফাজ্জল হোসেন, জয়নগর ইউপি চেয়ারম্যান সমসের আলী,পানানগর ইউপি চেয়ারম্যান আজাহার আলী, দেলুয়াবাড়ি ইউপি চেয়ারম্যান রিয়াজুল ইসলাম, দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আবদুল মোতালেব, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা দেওয়ান নাজমুল আলম।
অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন নবনির্বাচিত উপজেলা ভাইস চেয়ারম্যান আবদুল মোতালেব হোসেন, ভাইস চেয়ারম্যান বানেছা বেগম, দুর্গাপুর ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবদুল আজিজ, মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ আবদুর রব, পৌর আ’লীগের সাধারণ সম্পাদক আজাহার আলী, সাবেক ছাত্রলীগ সভাপতি আমিনুল হক টুলুসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা। এর আগে অনুষ্ঠান শুরুতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯ তম জন্মবার্ষিকী উপলক্ষে শিশুদের নিয়ে কেক কেটে দোয়া ও মোনজাত করা হয়।
বাঘা:
এ দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে গতকাল রোববার সকালে উপজেলা চত্বরে শিশুদের রচনা, চিত্রাঙ্কন প্রতিযোগীতা, পুরস্কার বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আলপনা ইয়াসমিন, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, সহসভাপতি আজিজুল আলম, ওসি রেজাউল মহসীন আলী, অধ্যক্ষ নছিম উদ্দিন, আনজারুল ইসলাম, কামাল হোসেন প্রমুখ।
পরে বঙ্গবন্ধুর আদর্শ ও জীবনীর উপর রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার ও বঙ্গবন্ধুর আত্মজীবনীর বই শিশুদের মাঝে বিতরণ করা হয়। এর আগে বর্ণাঢ্য একটি র‌্যালি শেষে সভামঞ্চে শিশুদের নিয়ে কেক কেটে বঙ্গবন্ধু জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবসের সূচনা করা হয়।
অন্যদিকে, দিবসটি পালন উপলক্ষে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্রের আয়োজনে টিএইচএ সিরাজুল ইসলাম কেক কেটে দিবসটি পালন করেন। শতাধিক শিশুদের মাঝে পুষ্টিকর খাদ্য দেয়া হয়। এছাড়া বাঘা উপজেলা পরিষদের নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোকাদ্দেস আলী মাজার এলাকায় বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে দোয়া মাহফিল করেন।
অপর দিকে উপজেলা যুবলীগের সভাপতি কামরুজ্জামান নিপনের ব্যক্তিগত আয়োজনে আড়ানীতে কেক কেটে বঙ্গবন্ধুর জন্মদিন পালন করেন।
চারঘাট:
দিবসটি উদযাপন উপলক্ষে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে চারঘাট বাজারের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করা হয়।
ইউএনও মুহাম্মদ নাজমুল হকের সভাপতিত্বে সভায় উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা হাবিবুর রহমান, সিনিয়ির উপজেলা মৎস্য কর্মকর্তা সেলিম আকতার, উপজেলা আ’লীগ যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ শাহাজউদ্দিন, মুক্তিযোদ্ধা কমান্ডার মিজানুর রহমান, পিআইও এসএম শামীম আহম্মেদ, মাধ্যমিক শিক্ষা সুপারভাইজার মহিদুল ইসলাম, ছাত্রলীগ সম্পাদক রায়হানুল হকসহ উপজেলা বিভিন্ন দফতরের কর্মকর্তা, শিক্ষক, ছাত্রছাত্রী ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।
গোদাগাড়ী:
এ দিবসটি উপলক্ষে গতকাল রোববার সকাল ১০টায় উপজেলা হল রুমে আলোচনা সভা আয়োজন করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা শিমুল আকতারের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন সাংসদ ওমর ফারুক চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ইসহাক, নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, ভাইস চেয়ারম্যান আবদুল মালেক, মহিলা ভাইস চেয়ারম্যান সুফিয়া বেগম মিলি, পৌর আ’লীগ সভাপতি অয়েজউদ্দীন বিশ্বাস প্রমৃখ। প্রধান অতিথি বলেন,বঙ্গবন্ধুর শৈসব কৈশোর মত আজকের শিশুদের গড়ে তুলতে হবে।
চাঁপাইনবাবগঞ্জ:
এ উপলক্ষে সকাল সোয়া ৯টায় জেলা প্রশাসক কার্যালয় চত্বর থেকে জেলা প্রশাসনের আয়োজনে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে শহিদ সাটু হল এলাকায় জাতির পিতার প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে জেলা প্রশাসক এজেডএম নূরুল হক ও পুলিশ সুপার টিএম ম্জোাহিদুল ইসলাম, জেলা পরিষদ এবং পরে জেলা মুক্তিযোদ্ধা সংসদ, স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর, গণপূর্ত বিভাগ, সিভিল সার্জন অফিস, সড়ক ও জনপথ বিভাগ, জেলা প্রাণী সম্পদ দফতর, জেলা মৎস্য অফিস, জেলা কারাগার, সমাজসেবা দফতর, সদর উপজেলা প্রশাসন, হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়, সরকারি বালিকা বিদ্যালয়, মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ বিভিন্ন সামাজিক সংগঠন পুস্পস্তবক করেন।
অপরদিকে, দুপুরে প্রতিটি মসজিদে মিলাদ মাহফিল ও মোনাজাত এবং প্রতিটি মন্দির, গীর্জা ও প্যাগোডায় বিশেষ
শিবগঞ্জ:
দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে ও উদ্যোগে গতকাল রোববার সকাল ৯টায় শিবগঞ্জ কারবালা মোড় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে পৌর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ চত্বরে গিয়ে শেষ হয়। র‌্যালিতে নেতৃত্ব দেন সাংসদ ডা. সামিল উদ্দিন আহমদ শিমুল। এ সময় আরো উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার চৌধূরী রওশন ইসলামসহ উপজেলা বিভিন্ন দফতরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীগন। র‌্যালি শেষে উপজেলা মিলনায়তেনে উপজেলা নির্বাহী অফিসার চৌধুরী রওশন ইসলামের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার আবদুল হামিদ, আলাবক্স মেমোরিয়াল ডিগ্রি কলেজের অধ্যক্ষ আতাউর রহমান, উজিরপুর আদর্শ কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ আবু বাক্কার, উপজেলা জাসদের সভাপতি আজিজুর রহমান আজিজসহ অন্যরা। এছাড়াও উপজেলা সরকারি-বেসরকারি দফতরের কর্মকর্তা, শিক্ষক-শিক্ষার্থীরা দিবসটি পালনে অংশ নেয়। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মিজানুর রহমান।
গোমস্তাপুর:
এ উপলক্ষে রোববার সকালে দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসন, উপজেলা ও রহনপুর পৌর আওয়ামী লীগ, শিশু-কিশোর সংগঠন আমরা বঙ্গবন্ধুকে ভালোবাসিসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন বিভিন্ন কর্মসূচি পালন করেছে। উপজেলা প্রশাসন গৃহীত কর্মসূচির মধ্যে ছিল বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান, র‌্যালি, আলোচনা সভা, রচনা, কুইজ ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা। র‌্যালিটি উপজেলা চত্ত্বর থেকে শুরু হয়ে রহনপুর পৌর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভার মাধ্যমে শেষ হয়। উপজেলা প্রশাসনের আয়োজনে এ আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার শিহাব রায়হান। বক্তব্য দেন উপজেলা কৃষি অফিসার মাসুদ হোসেন, শ্যামপুর আলীম মাদ্রাসার উপাধাক্ষ হাবিবুর রহমান, ছাত্র-ছাত্রীদের পক্ষে আশিক নাহার, তাসলিমা খাতুন ইলা, নিয়ামুল হক, শহীদুল¬াহ প্রমুখ।
নাটোর:
দিবসটি উপলক্ষে গতকাল রোববার সকাল সাড়ে ৯টার দিকে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করেন জেলা প্রশাসক মো. শাহরিয়াজ, জেলা পরিষদের চেয়ারম্যান সাজেদুর রহমান খান, পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুনসহ সর্বস্তরের মানুষ। পরে সেখান থেকে জেলা প্রশাসনের উদ্যোগে বের করা হয় একটি বর্ণাঢ্য শোভাযাত্রা। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা গণগন্থাগারে গিয়ে শেষ হয়। পরে সেখানে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।
এছাড়া দিবসটি উপলক্ষে জেলা আওয়ামীলীগের উদ্যেগে শহরের কান্দিভিটা দলীয় অস্থায়ী কার্যালয়ে জাতীয় এবং দলীয় পতাকা উত্তোলন এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করেন সাংসদ রত্না আহমেদসহ দলের নেতা-কর্মীরা। পরে দোয়া ও আলোচনা সভার আয়োজন করা হয়। জেলা শিশু একাডেমী ও শিল্পকলা একাডেমীসহ বিভিন্ন সরকারি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান সাংস্কৃতিক প্রতিষ্ঠান ক্রিড়া, চিত্রাঙ্কন, আবৃতি ও রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়।
পরে শহরের ভবানীগঞ্জ মোড় এলাকায় নাটোর সরকারি জেলা গ্রন্থাগারে দিঘাপতিয়া এমকে কলেজের অধ্যক্ষ আবদুর রাজ্জাকের সভাপত্বিতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, নাটোরের জেলা প্রশাসক শাহরিয়াজ । অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড. সাজেদুর রহমান খাঁন, পুলিশ সুপার আবদুল্লাহ আল-মামুন, অতিরিক্ত জেলা প্রশাসক রাজ্জাকুল ইসলাম, নাটোর জজ কোর্টের পিপি সিরাজুল ইসলাম।
সিংড়া:
এ দিবসটি উপলক্ষে গতকাল রোববার সকালে পুস্পস্তবক অর্পনের মধ্য দিয়ে দিনের কর্মসূচি শুরু হয়। পরে বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে আনন্দ শোভাযাত্রা প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। শোভাযাত্রা শেষে উপজেলা চত্বরে কেক কেটে জন্মদিন উৎযাপন করা হয়।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সিংড়া পৌর আ’লীগের সভাপতি শফিকুল ইসলাম শফিক, ভাইস চেয়ারম্যান কামরুল হাসান কামরান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. ওহিদুর রহমান শেখ, উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতো, সিংড়া থানার ওসি মনিরুল ইসলামসহ আরো অনেকে। পরে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অপরদিকে গোলই আফরোজ সরকারি কলেজ, ফরিদনগর টিবিএম কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের আয়োজনে অনুষ্ঠান পালন করা হয়।
গুরুদাসপুর:
এ উপলক্ষে গতকাল সকাল থেকে উপজেলা শহীদ মিনার প্রাঙ্গনে শিশু সমাবেশ, র‌্যালি, বঙ্গবন্ধুকে নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, শিশুদের নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভার আয়োজন করে উপজেলা প্রশাসন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মিজানুররহমান। বক্তব্য দেন নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন ও ভাইস চেয়ারম্যান মো. আলাল শেখ, ওসি মো. মোজাহারুল ইসলাম প্রমূখ।
বদলগাছী:
এ দিবসটি উপলক্ষে গতকাল সকাল ১০ টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন শেষে একটি র‌্যালি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালি শেষে বদলগাছী পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার মাসুম আলী বেগের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অথিতির বক্তব্য দেন সাংসদ ছলিম উদ্দীন তরফদার সেলিম। অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার জবির উদ্দীন এফএফ, প্রধান শিক্ষক সুরেশ সিংহ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মঞ্জুর-এ মোর্শেদ, সদর ইউপি চেয়ারম্যান আবদুুস সালাম, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক প্রভাষক নজরুল ইসলাম প্রমূখ। সভা শেষে রচনা প্রতিযোগিতা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।
নওগাঁ:
এ দিবসটি উপলক্ষে গতকাল রোববার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে ও মহিলা বিষয়ক অধিদফতরের সহযোগিতায় উপজেলা চত্বর থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে তা উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সভাকক্ষে গিয়ে শেষ। সেখানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। র‌্যালিতে বিভিন্ন দফতরের সরকারি কর্মকর্তা ও কর্মচারী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থী এবং বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেন। আলোচনা সভায় উপস্থিত ছিলেন নির্বাহী কর্মকর্তা আল মামুন, কৃষি কর্মকর্তা কৃষিবিদ শহীদুল ইসলাম,মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবদুল জলিল, রাণীনগর শের-এ বাংলা সরকারি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ মোফাখ্খার হোসেন খাঁন পথিক, রাণীনগর অনার্স মহিলা কলেজের অধ্যক্ষ চন্দন কুমার মোহন্ত, স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আসাদুজ্জামান পিন্টু, কালিগ্রাম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সিরাজুল ইসলাম বাবলু প্রমুখ। আলোচনা সভা শেষে বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নেয়া বিজয়ী প্রতিযোগিদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
নিয়ামতপুর:
এ দিবসটি উপলক্ষে গতকাল সকাল ১০টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে আনন্দ র‌্যালি বের হয়ে উপজেলার প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা পরিষদ অডিটোরিয়ামে এসে শেষ হয়।
র‌্যালি শেষে জেলা পরিষদ অডিটোরিয়ামে শিশু সমাবেশ করা হয়। উপজেলা নির্বাহী অফিসার আবু সালেহ মো. মাহফুজুল আলমের সভাপতিত্বে শিশু সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এনমুল হক।
উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার সেলিম উদ্দিনের পরিচালনায় শিশু সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) আফরোজা বেগম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তরিকুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শাহ আলম শেখ, উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর তমা চৌধুরী, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নিলুফার ইয়াসমিন, উপজেলা প্রেসক্লাবের সভাপতি তোফাজ্জল হোসেন, সাংগঠনিক সম্পাদক সাহান, গ্রাম আদালত উপজেলা সমন্বয়কারী বদিউল আলম, ডিএসবি সিদ্দিকুর রহমান, নিয়ামতপুর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম, নিয়ামতপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ার হোসেন তোতা।
ধামইরহাট:
এ উপলক্ষে গতকাল রোববার সকাল ১০টায় ধামইরহাট উপজেলা প্রশাসনের উদ্যোগে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি উপজেলার পরিষদ চত্ত্বর থেকে শুরু হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। শোভাযাত্রায় নেতৃত্বদেন উপজেলা নির্বাহী অফিসার গনপতি রায়। এ সময় উপস্থিত ছিলেন ধামইরহাট থানার অফিসার ইনচার্জ (ওসি) জাকিরুল ইসলাম, থানা আ’লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ শহীদুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.আতাউর রহমান, উপজেলা কৃষি কর্মর্কর্তা কৃষিবিদ সেলিম রেজা, উপজেলা মৎস্য কর্মকর্তা আবদুল হান্নান, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মাহফুজুর রহমানসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকবৃন্দ।
আক্কেলপুর:
এ দিবসটি উপলক্ষে গতকাল রোববার সকালে উপজেলা পরিষদ চত্ত্বর থেকে উপজেলা প্রশাসন,উপজেলা আওয়ামীলীগ,আক্কেলপুর পৌরসভাসহ বিভিন্ন সংগঠনের ব্যানারে একটি আনন্দ র‌্যালি শহর প্রদক্ষিণ করে।
র‌্যালি শেষে আক্কেলপুর উপজেলা আ’লীগের আয়োজনে পৌরসভার হলরুমে উপজেলা আ’লীগের সভাপতি মোকছেদ আলী মাস্টারের সভাপতিত্বে এক আলোচনা সভায় বক্তব্য দেন উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র গোলাম মাহফুজ চৌধুরী অবসর, উপজেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আতিকুর রহমান মিঠু, আনোয়ারুল ইসলাম বাবলু, সাংগঠনিক সম্পাদক সামছুল ইসলাম চাঁদ, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাজী মুরাদ শাকিল, উপজেলা ছাত্রলীগের আহবায়ক খাদেমুল ইসলাম। এছাড়াও এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক ইমদাদুল হক খোকন, সাংস্কৃতি বিষয়ক সম্পাদক আসাফুদৌল্লা বাবুল, সাংগঠনিক সম্পাদক সেলিম মাহমুদ, যুব মহিলালীগের সভাপতি স্বপ্না চৌধুরী, কাউন্সিলর আবদুর রহিম বাধঁন প্রমুখ। আলোচনা সভাশেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯ তম জন্ম বার্ষিকীর কেক কাটা হয়।

SHARE