রাবিতে মিডিয়া টেক চ্যালেঞ্জের সমাপনী ও পুরস্কার বিতরণ

103

রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ‘মিডিয়া টেক চ্যালেঞ্জ বুট ক্যাম্প-২০১৯’ প্রতিযোগিতায় বিজয়ী হয়েছে স্টেপ ওয়ান, স্প্রিংস টু সামার ও ফেইক বাস্টারস। রবিবার বিশ্ববিদ্যালয়ের ডিনস কমপ্লেক্স কনফারেন্স কক্ষে অনুষ্ঠানটির সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ এবং জার্মানির ডয়েচে ভেলে অ্যাকাডেমির যৌথ উদ্যোগে তিন দিনব্যাপী এই প্রতিযোগিতায় বিজয়ী প্রত্যেক দলকে ২ লক্ষ টাকার ডেমো চেক দেয়া হয়েছে। কর্মশালায় প্রদর্শিত প্রজেক্টের কাজ করার শর্তে এই টাকা দেয়া হয়। এছাড়াও অংশগ্রহণকারী অন্য দলগুলোকে পঞ্চাশ হাজার টাকা করে দেয়া হয়েছে।

এর আগে গত ৮ই মার্চ শুরু হওয়া এই প্রতিযোগিতায় ফেক সংবাদ চিহ্নিত ও প্রতিরোধ, ফেসবুক লাইভসহ সামাজিক মাধ্যমে সাংবাদিকতার আরো বিস্তার, অনলাইনে প্রতিষ্ঠানকে আরো সমৃদ্ধ এবং আর্থিকভাবে লাভবান ও শিক্ষণ কৌশল প্রণয়ন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ফকরুল ইসলাম, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি আব্দুল্লাহ আল মামুন, জুরি বোর্ডে ছিলেন, নৃবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক বখতিয়ার আহমেদ, প্রকৌশলী নুর এ শাওয়াল সিদ্দিকী, ডয়চে ভেলের ওলগা কেসেলমান। ওলগা কেসেলমান বিজয়ীদের নাম ঘোষণা করেন।

মিডিয়া পার্টনার হিসেবে প্রতিযোগিতায় ছিলো প্রথম আলো, চ্যানেল আই, রেডিও টুডে ও দ্য ডেইলি স্টার।

SHARE