ভাঙ্গায় নৌকা ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের সংর্ঘষ, আহত ১০

192
mde

ভাঙ্গা সংবাদদাতা :  ফরিদপুরের ভাঙ্গা উপজেলার হামেরদী ইউনিয়নের মহেশ্বর্দী গ্রামে শুক্রবার দুপুরে নৌকা প্রতীক ও স্বতন্ত্র প্রার্থী সিংহ প্রতীকের সমর্থকদের মাঝে সংঘর্ষ হয়েছে। এতে করে উভয় পক্ষের ১০ জন আহত হয়েছে।

গুরুতর আহত ইউপি সদস্য আজম আলী ও মিরান মাতুব্বরকে ভাঙ্গা হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া অন্য আহতরা স্থানীয় ক্লিনিকে চিকিৎসা নিয়েছে।

খবর পেয়ে ভাঙ্গা থানা পুলিশ, র‌্যাব, বিজিবি এবং ভ্রাম্যমান আদালতের ম্যাজিস্ট্রেট ঘটনাস্থল পরিদর্শন করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাঈদুর রহমান বলেন, ‘উভয় পক্ষের মধ্যে সংর্ঘষের খবর পেয়ে আমরা দ্রুত সেখানে পুলিশ পাঠাই এবং পর্যাপ্ত আইন-শৃঙ্খলা বাহিনী মোতায়েন করি। পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রনে রয়েছে।’

জানা গেছে, ফরিদপুর-৪ আসনের জনপ্রিয় সাংসদ মুজিবুর রহমান চৌধুরী নিক্সন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিংহ প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হয়ে জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন।

অপরদিকে আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে কাজী জাফরউল্লাহ উক্ত আসনে প্রতিদ্বন্দ্বীতা করছেন।

শুক্রবার সকালে সিংহ প্রতীকের সমর্থক হামেরদী ইউপি সদস্য আজম আলীকে নৌকা প্রতীকের সমর্থক আসাদ মাতুব্বর অর্তকিতে হামলা চালায়। এতে আজম আলী আহত হলে তাকে ভাঙ্গা হাসপাতালে ভর্তি করা হয়। এ খবরটি এলাকার ভোটারদের মাঝে ছড়িয়ে পড়লে নিক্সন চৌধুরীর হাজারো সমর্থক নৌকা প্রতীকের ইলিয়াচ মাতুব্বরের বাড়িসহ আশপাশের এলাকা ঘিরে ফেলে। এ সময় উভয় পক্ষের ইট পাটকেল নিক্ষেপে একাধিক এলাকাবাসী আহত হয়। পরবর্তীতে পুলিশ, র‌্যাব, বিজিবিসহ প্রশাসনের কর্তা ব্যাক্তি ঘটনাস্থলে পৌছে গ্রামবাসিকে শান্ত করে।

এ ব্যাপারে সাংসদ মুজিবুর রহমান চৌধুরী নিক্সন স্থানীয় সাংবাদিকদের বলেন, ‘আমার জনপ্রিয়তা দেখে কাজী জাফরউল্লাহসহ তার কিছু সমমনার মাথা খারাপ হয়ে গেছে। নৌকার ভরাডুবি নিশ্চিত জেনে এখন ভোটের পরিবেশ নষ্ট করার পায়তারা করছে। আমি মিডিয়ার মাধ্যমে ফরিদপুর-৪ আসনের জনগনকে বলব ধৈর্য্যের সঙ্গে সময় পার করুন। কোন ধরনে বিশৃংখলা সৃষ্টি না করে শান্তভাবে ভোটাধিকার প্রয়োগ করুন।’

একইসঙ্গে তিনি দায়িত্বরত প্রশাসনের প্রতি আহবান করে বলেন, ‘কেউ যেন ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা না করে সেদিকে কঠোর নজরদারি রাখতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে দেশে সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হবে। তারই ধারাবাহিকতায় ফরিদপুর-৪ আসনেও সুন্দর নির্বাচন উপহার দিতে প্রশাসনসহ ভোটারদের ধৈর্য্য ধরে কাজ করতে আহবান জানাচ্ছি।’

SHARE