ফরিদপুরে বাজারে আগুন, ১৩ দোকান ভস্মীভূত

142

ফরিদপুর প্রতিনিধি : ফরিদপুরের সদরপুর উপজেলার সদর ইউনিয়নের সাড়ে সাইত্রিশ বাজারে অগ্নিকাণ্ডে ১৩টি ব্যবসায়ীক প্রতিষ্ঠান ভস্মীভূত হয়েছে। অগ্নিকাণ্ডে প্রায় দেড় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। শুক্রবার ভোরে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

পুড়ে যাওয়া দোকানগুলোর মধ্যে মুদি, মিষ্টি, কাপড়, পলিথিন, চাল, কাঁচামাল, স্বর্ণের দোকান ও গোডাউন রয়েছে। এদের অধিকাংশ দোকান মালিক বিভিন্ন সংস্থা থেকে ঋণ নিয়ে ব্যবসা পরিচালনা করতেন বলে ক্ষতিগ্রস্তরা জানিয়েছেন।

জানা যায়, শুক্রবার ভোর ৪টার দিকে বাজারের নরেশ সাহার মিষ্টি তৈরির কারখানা থেকে আগুনের সূত্রপাত হয় বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। মুহূর্তের মধ্যেই আগুন ছড়িয়ে পড়লে বাজারে থাকা নৈশপ্রহরীরা প্রথমে টের পায়। পরে মাইকিংয়ের মাধ্যমে খবর ছড়িয়ে দেয়া হয়। খবর পেয়ে সদরপুর, ভাঙ্গা ও ফরিদপুরের ফায়ার সার্ভিসের সদস্যরা এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

ফরিদপুর ফায়ার সার্ভিস স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. সাইফুজ্জামান জানান, প্রায় দেড় ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। আগুনে প্রায় দেড় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

এদিক শুক্রবার সকাল ৯টার দিকে সদরপুর ইউএনও পূরবী গোলদার ক্ষতিগ্রস্ত দোকানঘর পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন।

SHARE