ধানের শীষের জোয়ারে ভাসছে রাজশাহী : মিনু

161

স্টাফ রিপোর্টার : সংসদ নির্বাচনকে সামনে রেখে আজ রোববার সকাল ৯টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত ৯ নং ওয়ার্ডে গণসংযোগ করেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার অন্যতম উপদেষ্টা, সাবেক মেয়র ও সংসদ সদস্য এবং রাজশাহী সদর আসনের ধানের শীষের প্রার্থী জননেতা মিজানুর রহমান মিনু। এ সময়ে দলীয় নেতাকর্মী ও ভোটারদের উদ্যেশে বলেন, ধানের শীষের জোয়ারে ভাসছে। কোনভাবেই ধানের শীষের বিজয় রোধ করা যাবেনা। যতই বাধা আসুক ভোটারদের ভোট কেন্দ্রে যেয়ে ধানের শীষে ভোট প্রদানের আহবান জানান তিনি। মিনু আরো বলেন, দেশব্যাপি সরকার দলীয় প্রার্থীদের নির্দেশে এবং প্রার্থীরা নিজে সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছে। তারা ধানের শীষের প্রচার প্রচারণায় বাধা প্রদান নির্বাচনী অফিস ভাঙ্গচুর, অগ্নিসংযোগ, পোস্টার, ব্যানার ও ফেস্টুন ছিড়ে ফেলছে। নেতাকর্মীদের মারধর এবং ভয়ভীতি দেখাচ্ছে। রাজশাহীতেও একই রকম অবস্থা বিরাজ করছে। রাতের অন্ধকারে আওয়ামী পুলিশ বিএনপি, ২০ দলীয় জোট ও জাতীয় ঐক্যফ্রন্টের নেতাকর্মী ও ধানের শীষের সমর্থকদের বাড়িতে গিয়ে হামলা চালাচ্ছে এবং গ্রেফতার অব্যাহত রয়েছে। গ্রেফতার কিংবা সন্ত্রাস কায়েম করে ধানের শীষের বিজয় ঠেকানো যাবেনা। কারন ধানের শীষ প্রতিটি মানুষের অন্তরে রয়েছে। এই মানুষের অন্তর ও মতামত কেউ কেড়ে নিতে পারবে না বলে জানান মিনু।
নিবার্চিত হলে রাজশাহীর উন্নয়নে কি করবেন জানতে চাইলে মিনু বলেন, বিএনপি’র ইস্তেহার বাস্তবায়নসহ রাজশাহীর থেমে যাওয়া উন্নয়নের চাকা সচল করা হবে। মাদক ও সন্ত্রাস দমনে জিরো টলারেন্স এবং বেকার সমস্যা দূরীকরনে কারিকরী শিক্ষার ব্যবস্থা, শিল্প কারখানা স্থাপন, ছোট শিল্প কারখানা স্থাপনে সহজ শর্তে ঋনের ব্যবস্থা, নারী উদ্যেক্তা তৈরী করা হবে। নারীদের স্বাবলম্বী করার জন্য রাজশাহীতে গার্মেন্টস শিল্প প্রতিষ্ঠা করা হবে। এছাড়াও রাজশাহী সিটিকে পুণরায় শান্তির শহর হিসেবে গড়ে তোলার জন্য ব্যপক পরিমানের কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে। সেইসাথে রাজশাহীতে আইনের শাসন ব্যবস্থার উন্নয়ন, ক্রীড়া ও সংস্কৃতির উন্নয়ন এবং সকলের স্বাস্থ্য ও চিকিৎসা সেবা নিশ্চিত করা হবে। পথ শিশুদের জন্য শিক্ষা চিকিৎসা সেবা প্রদান, দরিদ্র ও বস্তিবাসীদের আবাসনের ব্যবস্থা করা হবে। এছাড়াও নগরীকে জানজোট মুক্ত রাখতে কার্যকরী পদক্ষেপ গ্রহন করা হবে বলে জানান মিনু।
মিনু নগরী শাহ্ মুখ্দুম রুপোস (রাঃ) এর মাজার জিয়ারত করে অত্র ওয়ার্ডে গণসংযোগ শুরু করেন। এসময়ে হাজার হাজার নেতাকর্মী ও সমর্থকরা গণসংযোগে অংশগ্রহন করেন এবং ধানের শীষে ভোট প্রাদনের জন্য বিভিন্ন ধরনের স্লোগান দিতে থাকেন। নারী কর্মীদের উপস্থিতি ছিলো চোখে পড়ার মত। তারাও বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য ধানের শীষে ভোট প্রার্থনা করেন। সেইসাথে প্রার্থী নিজে ভোটার নিকট যান এবং ধানের শীষে ভোট প্রার্থনা করেন। এসময় পুরো এলাকা মিছিলে নগরীতে পরিণত হয়।
এসময়ে উপস্থিত ছিলেন বিএনপি কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, মহানগর বিএনপি’র সভাপতি ও সাবেক সিটি মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, মহানগর যুবদলের সাবেক সবাপতি ও ধানের শীষের প্রধান নির্বাচনী এজেন্ট ওয়ালিউল হক রানা, মহানগর বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি নজরুল হুদা, বোয়ালিয়া থানা বিএনপি’র সভাপতি সাইদুর রহমান পিন্টু, মহানগর বিএনপি’র সাংগঠনিক সম্পাদক আসলাম সরকার, বোয়ালিয়া থানা বিএনপি’র সাধারণ সম্পাদক রবিউল আলম মিলু, সিনিয়র সহ-সভাপতি শফিকুল ইসলাম শাফিক, ৯নং ওয়ার্ড বিএনপি’র সভাপতি আখতার হোসেন, সাধারণ সম্পাদক বারেক হোসেন, সাংগঠনিক সম্পাদক নাসির, সহ-সভাপতি শফিকুল ইসলাম হেলাল ও আব্দুল্লাহ, মহানগর যুবদলের সভাপতি আবুল কালাম আজাদা সুইট, জেলা যুবদলের সভাপতি মোজাদ্দে জামানী সুমন, মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান রিটন, জেলা যুবদলের সাধারণ সম্পাদক শফিকুল আলম সমাপ্ত, মহানগর যুদলের সহ-সভাপতি আবু হেনা মোহাম্মদ শাহীন রান্টু, মহানগর ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান জনি, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রবি, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক শরিফুর ইসলাম জনি, মহানগর ছাত্রদলের যুগ্ম আহবায়ক আকবর আলী জ্যাকি ও নাহিনসহ অত্র ওয়ার্ড বিএনপি, মহিলা দল, অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মী ও হাজার হাজার নারী পুরুষ উপস্থিত ছিলেন।

SHARE